BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীরে ফের জঙ্গি হামলা, শহিদ দুই জওয়ান ও এক পুলিশ কর্মী

Published by: Paramita Paul |    Posted: August 17, 2020 11:18 am|    Updated: August 17, 2020 11:31 am

An Images

মাসুদ আহমেদ, শ্রীনগর: কাশ্মীরে ফের জঙ্গি হামলা (Terrorist Attack)। টহলদারির সময় যৌথবাহিনীকে লক্ষ্য করে এলোপাথারি গুলি ছুঁড়তে শুরু করে সন্ত্রাসবাদীরা। সোমবার সকালের হামলায় দুই সিআরপিএফ জওয়ান (CRPF) ও এক পুলিশ কর্মীর মৃত্যু হয়। প্রসঙ্গত, দিন কয়েক আগে শ্রীনগর (Srinagar) সংলগ্ন বাইপাসে টহলদারি নিরাপত্তাকর্মীদের উপর হামলা চালায় সন্ত্রাসবাদীরা। সেখানেও দুই জওয়ান শহিদ হন।

এদিন সকাল সাড়ে ন’টা নাগাদ উত্তর কাশ্মীরের বারমুল্লা (Barmulla) জেলার তিনডিম গ্রামের কাছে টহলদারি চালাচ্ছিল সিআরপিএফ জওয়ানরা। সঙ্গে ছিল পুলিশ কর্মীরাও। আচমকাই নিরাপত্তাকর্মীদের লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে কয়েকজন অজ্ঞাতপরিচয় জঙ্গি। গুরুতর জখম হন দুই সিআরপিএফ জওয়ান। আহত হন এক পুলিশ কর্মীও। তাঁদের হাসপাতালে আনা হলে তিনজনেরই মৃত্যু হয়। এদিকে হামলার পরই ঘটনাস্থল থেকে চম্পট দেয় সন্ত্রাসবাদীরা। তাদের খোঁজে গোটা এলাকা ঘিরে চলছে তল্লাশি। এই ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে কাশ্মীরে।  কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানান, “জঙ্গি হামলায় জখম দুই জওয়ান ও এক পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে।”

[আরও পড়ুন : এক বছর পর শাপমুক্তি, জম্মু ও কাশ্মীরের দুই জেলায় পরীক্ষামূলকভাবে চালু 4G পরিষেবা]

গত কয়েক মাসে সন্ত্রাসদমন অভিযানে সাফল্য পেয়েছিল যৌথবাহিনী। জঙ্গিগোষ্ঠীগুলির মাথাদের খতম করেছে বাহিনী। এমনকী, সংগঠনকে সাহায্য করা স্থানীয় লিংকম্যানদেরও গ্রেপ্তার করেছে তারা। এরপর থেকে কাশ্মীরে বড়সড় নাশকতা ঘটাতে ব্যর্থ হয়ছে জঙ্গিরা। বদলে চোরাগোপ্তা হামাল চালাচ্ছে তারা। গত কয়েকদিন ধরে বিভিন্ন এলাকায় টহলদারি নিরাপত্তাকর্মীদের লক্ষ্য করে হামলা চালাচ্ছে সন্ত্রাসবাদীরা। স্বাধীনতা দিবসের ২৪ ঘণ্টা আগে শ্রীনগর সংলগ্ন বাইপাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। নওগ্রাম (Nawgram) বাইপাসে টহল দিচ্ছিল পুলিশের ভ্যান। আচমকাই কয়েকজন অজ্ঞাতপরিচয় জঙ্গি এসে এলোপাথারি গুলি ছুঁড়তে থাকে। হঠাৎ হামলার প্রতিরোধ গড়ে তোলার আগেই গুরুতর জখম হন তিন পুলিশ কর্মী। সঙ্গে সঙ্গে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক দুজনকে মৃত বলে ঘোষণা করেন। 

[আরও পড়ুন : সীমানা নির্ধারণ সম্পূর্ণ হলেই নির্বাচন কাশ্মীরে, স্বাধীনতা দিবসে ঘোষণা প্রধানমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement