Advertisement
Advertisement

Breaking News

Building Collapse

হুড়মুড়িয়ে গায়ের উপর ভেঙে পড়ল আস্ত বহুতল, যোগীরাজ্যে মৃত ২, আহত অন্তত ১৭

আকাশচুম্বী বহুতল যেন সাক্ষাৎ 'মৃত্যুর দূত'।

2 dead 17 injured due to building collapse in Uttar Pradesh
Published by: Amit Kumar Das
  • Posted:April 15, 2024 12:28 pm
  • Updated:April 15, 2024 12:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আকাশচুম্বী বহুতল যেন সাক্ষাৎ ‘মৃত্যুর দূত’। এবার যোগীরাজ্য উত্তরপ্রদেশে (Uttar Pradesh) নির্মীয়মাণ বিল্ডিং ভেঙে মৃত্যু হল ২ জনের। এই দুর্ঘটনায় অন্তত ১৭ জন আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। রবিবার রাতে এই দুর্ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মুজফ্ফরপুরে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)।

জানা গিয়েছে, রবিবার রাতে মুজফ্ফরপুরের ওই ‘অভিশপ্ত’ নির্মীয়মাণ বহুতলে কাজ করছিলেন শ্রমিকরা। তখনই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বহুতলটি। বিপদ বুঝতে পেরে পালানোর চেষ্টা করেন শ্রমিকরা। তবে তার আগেই শ্রমিকদের গায়ের উপর আছড়ে পড়ে বহুতলটি। চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২ জনের। সঙ্গে সঙ্গে উদ্ধারকাজে হাত লাগান স্থানীয়রা। কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছায় পুলিশ ও দমকল বিভাগ। রাতভর উদ্ধারকাজ চলার পর উদ্ধার করা হয় দুই শ্রমিকের মৃতদেহ। পাশাপাশি ১৭ জন শ্রমিককে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। স্থানীয় জেলা হাসপাতালে আহতদের চিকিৎসা চলছে। পাশাপাশি এখনও চলছে উদ্ধারকাজ।

Advertisement

[আরও পড়ুন: ‘টুম্পা সোনা’র পর এবার ‘জামাল কুদু’, ফের প্যারোডি গান বেঁধে ভোটপ্রচারে সিপিএম]

এদিকে দুর্ঘটনার খবর প্রকাশ্যে আসার পর উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ঘটনায় দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। তদন্তে নেমে ইতিমধ্যেই ঠিকাদার-সহ দু’জনকে আটক করেছে পুলিশ। আহতদের চিকিৎসায় যেন কোনও ত্রুটি না থাকে সেদিকে নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর তরফে।

Advertisement

[আরও পডুন: জলে গেল রোহিতের শতরান, ওয়াংখেড়েতেই মুম্বই বধ চেন্নাইয়ের]

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে একের পর এক নির্মীয়মাণ বাড়ি ভাঙার ঘটনা ঘটেছে বাংলায়। গত ১৭ মার্চ গার্ডেনরিচে বাড়ি ভেঙে মৃত্যু হয় ১২ জনের। এরপর গত ২ এপ্রিল বৌবাজারে ভেঙে পড়ে একটি পুরানো বাড়ি। এবার সেই একই ছবি দেখা গেল যোগীরাজ্য উত্তরপ্রদেশে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ