১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে আরও বেকায়দায় জঙ্গিরা, দু’জায়গায় জারি সেনার সঙ্গে গুলির লড়াই

Published by: Abhisek Rakshit |    Posted: April 10, 2021 7:37 pm|    Updated: April 10, 2021 8:27 pm

2 encounters break out in Shopian, Anantnag in Jammu and Kashmir | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারের পর শনিবারও সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠল জম্মু-কাশ্মীর (Jammu-Kashmir)। একটি নয়, দু’জায়গায় নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াই চলছে সন্ত্রাসবাদীদের। দুই জায়গাতেই বেশ কয়েকজন জঙ্গির লুকিয়ে থাকার সম্ভাবনা রয়েছে বলে খবর। এর মধ্যে হাদিপোরায় এক জঙ্গিকে নিকেশও করেছে ভারতীয় সেনা।

সংবাদসংস্থা এএনআই সূত্রে জানানো হয়েছে, কুলগামের (Kulgam) হাতিপোরা এবং অনন্তনাগ (Anantanag) জেলার বিজবেহরা তেহসিলের সেনথান এলাকায় সেনা-জঙ্গি গুলির লড়াই চলছে। গোপনসূত্রে খবর পেয়ে ওই দুই জায়গাতে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। তখনই তাঁদের উপর হামলা অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। পালটা জবাব দিতে শুরু করেন জওয়ানরাও। সেই লড়াই চলছে এখনও। এর মধ্যে হাদিপোরায় নিকেশও হয়েছে এক জঙ্গি।

 

[আরও পড়ুন: ‘সতীত্বের পরীক্ষা’য় ব্যর্থ! দুই বোনকে ডিভোর্সের নিদান পঞ্চায়েতের, দায়ের এফআইআর]

এর আগে শুক্রবারই সোপিয়ানে জঙ্গি নিধনে বড়সড় সাফল্য পেয়েছিল ভারত। গোপনসূত্রে সোপিয়ানের জান মহল্লা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পান নিরাপত্তা আধিকারিকরা। এরপরই সেখানে তল্লাশি শুরু করে সেনার ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ান-সহ যৌথ বাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। জঙ্গিদের খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান। তখনই সেনা জওয়ানদের উপর এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। এরপরই শুরু হয় তীব্র গুলির লড়াই। তাতেই খতম হয় সাত জঙ্গি। তবে এই সংঘর্ষে আহত হন তিন জওয়ানও।

[আরও পড়ুন: মাটি খুঁড়তেই বেরিয়ে এল ঘড়া ভরতি সোনা-রুপোর গয়না! চাঞ্চল্য তেলেঙ্গানায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে