BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদি-অমিত শাহ’কে ‘গুজরাটি ঠগ’ বলে বহিষ্কৃত বিজেপি নেতা

Published by: Soumya Mukherjee |    Posted: March 26, 2019 2:50 pm|    Updated: April 17, 2019 2:04 pm

2 Gujarati Thugs Have Been Fooling People, Says BJP Leader.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ সম্পর্কে বিতর্কিত টুইট করে বহিষ্কৃত হলেন উত্তরপ্রদেশের বর্ষীয়ান বিজেপি নেতা আই পি সিং। লখনউ বিজেপির এই প্রাক্তন মুখপাত্র টুইট করেন, দুজন গুজরাটি ঠগ মানুষকে বোকা বানাচ্ছে। আর বিজেপিও প্রধানমন্ত্রীর বদলে একজন ‘প্রচারমন্ত্রী’ পছন্দ করছে।

গত শুক্রবার নিজের টুইটার অ্যাকাউন্টে নামের আগে দলের অন্যদের মতো চৌকিদার না লিখে ‘উসুলদার’ কথাটি ব্যবহার করেন আই পি সিং। পরে নিজের অ্যাকাউন্ট থেকে বিজেপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে একাধিক টুইটও করেন। তার মধ্যে একটিতে লেখা ছিল,”আমি একজন নীতিনিষ্ঠ ক্ষত্রিয় পরিবারের সদস্য। কিন্তু, গত পাঁচ বছর ধরে গুজরাটের দুই ঠগ দেশের প্রাণকেন্দ্রে বসে হিন্দিভাষী মানুষদের বোকা বানালেও আমরা চুপচাপ রয়েছি। আমাদের উত্তরপ্রদেশের পাঁচ লাখ কোটির অর্থনীতিও গুজরাটের একলাখ ১৫ হাজার কোটির অর্থনীতির থেকে প্রায় ছ’গুণ বেশি। তারপরও ওরা আমাদের উপরে ছড়ি ঘোরাচ্ছে।” আরেকটি লেখা,”আমরা কি একজন প্রধানমন্ত্রীকে নির্বাচিত করেছি না একজন প্রচারমন্ত্রীকে? দেশের প্রধানমন্ত্রীকে কি টি-শার্ট বা চায়ের কাপ বিক্রি করতে ভাল দেখায় ? নিজের আদর্শের জন্য মানুষের মনে জায়গা করেছে বিজেপি। কিন্তু, মিসড কল বা টি-শার্ট বিক্রি করে সদস্য বাড়ানো অসম্ভব।”

[আরও পড়ুন – প্রত্যাঘাতের ‘পুরস্কার’ দিতেই নির্বাচন কেন্দ্রে যাবেন পুলওয়ামা হামলায় স্বজনহারারা ]

তাঁর এই টুইটগুলোর পরে দল থেকে তাঁকে বহিষ্কার করা হয়। একটি বিবৃতি দিয়ে জানানো হয়,”বিজেপির রাজ্য সভাপতির নির্দেশে আই পি সিং-কে ৬ বছরের জন্য বহিষ্কৃত করা হয়েছে।” এর প্রতিক্রিয়া দিতে গিয়ে আই পি সিং বলেন, এই দলের জন্য আমি জীবনের তিনটি দশক দিয়ে দিয়েছি। কিন্তু, যে দলের অন্দরে আর গণতন্ত্র নেই সেখানে সত্যি বলাটা একটা অপরাধ। তবে, মোদিজি আমাকে ক্ষমা করবেন কারণ নিজের চোখে ছোট হয়ে আপনার মতো চৌকিদারি আমি করতে পারব না।”

[আরও পড়ুন – রাহুল আমার বড় দাদার মতো, বিতর্কে জল ঢাললেন স্বপ্না চৌধুরি ]

অমিত শাহ ও নরেন্দ্র মোদিকে কটাক্ষ করার পাশাপাশি অখিলেশ যাদবের ভূয়সী প্রশংসা করেও টুইট করেছেন বিজেপির এই প্রাক্তন মুখপাত্র। তাঁর কথায়, “অখিলেশ যাদব পূর্বাঞ্চল থেকে দাঁড়াচ্ছেন শুনেই পূর্ব উত্তরপ্রদেশের মানুষ খুব আনন্দিত আর যুব সম্প্রদায় উত্তেজিত। এটা এখানকার জাতপাত ও ধর্মীয়করণের রাজনীতির সমাপ্তি ঘোষণা করবে বলেই মনে করি।” অখিলেশ যাদব আজমগড় থেকে লড়াই করার সময় প্রয়োজনে তাঁর বাড়িতে প্রচার সংক্রান্ত কার্যালয় খুলতে পারেন বলেও আহ্বান জানান আই পি সিং।

[আরও পড়ুন – ভোট কিনতে মদ নয়, কমিশনের নির্দেশে বন্ধ কয়েকশো ওয়াইন শপ ]

গত বছর রাজনাথ সিং-এর জায়গায় লোকসভা নির্বাচনে তিনি দাঁড়াতে চান বলে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে চিঠি লিখেছিলেন আই পি সিং। তারপরেও লোকসভার টিকিট না দেওয়ার ফলে তিনি এই ধরনের বিতর্কিত টুইট করেছেন বলে অভিমত উত্তরপ্রদেশের বিজেপি নেতাদের একাংশের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে