Advertisement
Advertisement
Jammu and Kashmir

অনুপ্রবেশের ব্যর্থ চেষ্টা, উরি সেক্টরে নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম ২ পাক জঙ্গি

জম্মু ও কাশ্মীরকে অশান্ত করতে পাকিস্তান থেকে ভারতে অনুপ্রবেশের চেষ্টা জঙ্গিদের।

2 infiltrator killed by army at Jammu and Kashmir

ফাইল ছবি।

Published by: Amit Kumar Das
  • Posted:June 22, 2024 10:36 pm
  • Updated:June 22, 2024 10:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটল ডেস্ক: অনুপ্রবেশের ছক বানচাল। জম্মু ও কাশ্মীরে সীমান্ত পারের চেষ্টা করতে গিয়ে সেনার গুলিতে খতম ২ পাক জঙ্গি। শনিবার ঘটনাটি ঘটেছে উপত্যকার উরি সেক্টরে। দুই জঙ্গিকে নিকেশ করার পাশাপাশি কোনও জঙ্গি সীমান্ত পেরিয়ে থাকলে তার খোঁজে গোটা এলাকা জুড়ে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

নিরাপত্তা বাহিনীর তরফে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো টহলদারি চলছিল বারামুল্লার উরি সেক্টরে। তখনই সীমান্তবর্তী এলাকায় সন্দেহজনক গতিবিধি নজরে পড়ে আধাসেনার জওয়ানদের। সেনা সূত্রে জানা যাচ্ছে, অনুপ্রবেশের চেষ্টা হচ্ছে বুঝতে পেরে সঙ্গে সঙ্গে অভিযুক্তদের সতর্ক করা হয়। এর পর আধা সেনাকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে সন্দেহভাজনরা। নিরাপত্তাবাহিনীও বুঝে যায় অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে জঙ্গিরা। সঙ্গে সঙ্গে জবাব দেওয়া হয় জওয়ানদের তরফে। দুপক্ষের গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত ২ জঙ্গির মৃত্যু হয়েছে খবরব পাওয়া গিয়েছে।

Advertisement

[আরও পড়ুন: কমছে দুধের দাম, করমুক্ত রেলের একাধিক পরিষেবা, জিএসটি বৈঠকে বড় পদক্ষেপ অর্থমন্ত্রীর]

পাশাপাশি ওই এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছে নিরাপত্তাবাহিনী। সন্দেহ করা হচ্ছে, ঘটনার কোনওভাবে নজর এড়িয়ে ভারত সীমান্তে ঢুকে যেতে পারে কোনও জঙ্গি। যার জেরেই এলাকা জুড়ে শুরু হয়েছে অভিযান। ওদিকে মৃত দুই অনুপ্রবেশকারীর কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানা যাচ্ছে। অমরনাথ যাত্রার আগে এই ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে।

Advertisement

[আরও পড়ুন: স্বর্ণমন্দিরে যোগাসন! শিখ ভাবাবেগে আঘাতের অভিযোগে তরুণীর বিরুদ্ধে মামলা]

উল্লেখ্য, আগামী এক সপ্তাহের মধ্যে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। এই তীর্থযাত্রায় জঙ্গি হামলা হতে পারে এমন সতর্কবার্তা আগেই জারি করা হয়েছে গোয়েন্দা দের তরফে সেই মতো প্রস্তুতিও শুরু করে দিয়েছে কেন্দ্র। নিরাপত্তায় যাতে কোনও খামতি না থাকে তার জন্য সেনাকর্তাদের সঙ্গে বৈঠক করে সমস্ত রকম প্রস্তুতি সেরে ফেলার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার মাঝেই উপত্যকায় খতম ২ পাক অনুপ্রবেশকারী জঙ্গি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ