BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অরুণাচলে দু’মাস ধরে নিখোঁজ দুই যুবক, অপহরণ করেছে চিনা সেনা, অনুমান পরিবারের

Published by: Anwesha Adhikary |    Posted: October 16, 2022 3:27 pm|    Updated: October 16, 2022 3:27 pm

2 men of Arunachal Pradesh missing from China border for two months | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দু’মাস ধরে নিঁখোজ অরুণাচলের (Arunachal Pradesh) দুই যুবক। চিনের সীমান্ত সংলগ্ন এলাকা থেকে তাঁরা নিখোঁজ হয়ে যান। ওষধি গাছের সন্ধানে জঙ্গলের মধ্যে ঢুকেছিলেন তাঁরা। কিন্তু আর ফিরে আসেননি। নিখোঁজ যুবকদের পরিবারের অনুমান, সম্ভবত চিনের সেনার হাতে বন্দি রয়েছেন দুই যুবক।

জানা গিয়েছে, নিখোঁজ দুই যুবকের নাম বাটেলিয়াম টিকরো ও বায়িংসো মানয়ু। গত ১৯ আগস্ট তাঁরা বাড়ি থেকে বেরিয়েছিলেন। পরিবারের সদস্যদের বলেছিলেন, ওষধি গাছ খুঁজতে জঙ্গলে যাচ্ছেন। বেশ কিছুদিন ধরে দুই যুবক বাড়ি না ফিরলেও বিষয়টি নিয়ে কিছু ভাবেননি তাঁদের পরিবারের সদস্যরা। শেষ পর্যন্ত গত ৯ অক্টোবর পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন নিখোঁজের পরিবার। অভিযোগে তাঁরা দাবি করেন, ভুল করে হয়তো চিনের সীমান্ত (China Border) পার করে ফেলেছেন দুই যুবক। সেই জন্যই পুলিশের সাহায্য খুবই দরকার।

[আরও পড়ুন: সভাপতি নির্বাচনের দিনও ‘ভারত জোড়ো’ যাত্রা ছাড়ছেন না রাহুল, ভোট দেবেন কর্ণাটকেই]

দুই যুবককে খুঁজতে গিয়ে পুলিশ জানতে পারে, গত ২৪ আগস্ট তাঁদের শেষবারের মতো দেখতে পেয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। তারপর থেকে ওই দুই যুবক কোথায় রয়েছেন, সেই সম্পর্কে একেবারে অন্ধকারে রয়েছে পুলিশ। সেই সঙ্গে দুর্গম এলাকায় দুই যুবককে খুঁজে বের করতেও যথেষ্ট সমস্যার মধ্যে পড়তে হচ্ছে স্থানীয় পুলিশকে।

ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের কাছে এই বিষয়টি জানিয়েছে অরুণাচল প্রদেশের পুলিশ। জানানো হয়েছে, দুর্গম স্থানে তল্লাশি চালাতে গেলে সেনার সাহায্য নেওয়া অত্যন্ত প্রয়োজন। তা না হলে দুই যুবককে খুঁজতে অনেক বেশি সময় লেগে যাবে। তবে পুলিশের অনুমান, হয়তো সীমান্ত (LAC) পেরিয়ে যাননি দুই যুবক। ভারতের সীমানার মধ্যেই কোনও জায়গায় হয়তো আটকে পড়েছেন তাঁরা।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারি মাসেই একইভাবে চিন সীমান্তে নিখোঁজ হয়ে গিয়েছিলেন এক ভারতীয় যুবক। লালফৌজের হাতে আটক হন তিনি। পরবর্তীকালে ভারতের কূটনৈতিক চাপে পড়ে তাকে ফিরিয়ে দিতে বাধ্য হয় চিন সেনা।

[আরও পড়ুন: দেশে প্রথমবার হিন্দিতে পড়ানো হবে ডাক্তারি, নতুন বই প্রকাশ করলেন অমিত শাহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে