১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের ভেঙে পড়ল বায়ুসেনার ‘ফ্লাইং কফিন’ মিগ-২১ যুদ্ধবিমান, নিহত ২ পাইলট

Published by: Biswadip Dey |    Posted: July 29, 2022 8:56 am|    Updated: July 29, 2022 8:57 am

2 Pilots Killed In Air Force's MiG-21 Jet Crash In Rajasthan। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দুর্ঘটনার মুখে ভারতীয় বায়ুসেনার মিগ বিমান (MiG-21)। বৃহস্পতিবার রাত ৯টা নাগাদ মাঝ আকাশ থেকে হঠাৎই ভেঙে পড়ে বিমানটি। রাজস্থানের (Rajasthan) বারমেরে ঘটেছে এই বিমান দুর্ঘটনা। দুর্ঘটনায় দু’জন পাইলটেরই মৃত্যু হয়েছে।

বায়ুসেনার তরফে একটি বিবৃতি পেশ করে জানানো হয়েছে, রাজস্থানের উটারলাই বিমানবন্দর থেকে ওড়ে বিমানটি। এরপর রাত ৯টা ১০ মিনিট নাগাদ আচমকাই দুর্ঘটনার মুখে পড়ে বিমানটি। নিহত দুই পাইলটের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছে বায়ুসেনা। সেই সঙ্গে মৃত পাইলটের পরিবারকে গভীর সমবেদনাও জানানো হয়েছে সেনার তরফে। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার সেক্স টয়! গুঞ্জনে মজেছে নেটদুনিয়া]

এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। তিনি টুইটারে লিখেছেন, ”রাজস্থানের বারমেরের কাছে ভারতীয় বায়ুসেনার মিগ-২১ বিমানের দুর্ঘটনায় সেনার দুই যোদ্ধার আকস্মিক প্রয়াণে মর্মাহত। দেশের প্রতি তাঁদের অবদান কখনওই ভোলা যাবে না। এই শোকের সময়ে তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।”

উল্লেখ্য, মিগ সিরিজের বিমান ভেঙে পড়ার ঘটনা নতুন কিছু নয়। ‘ফ্লাইং কফিন’ তকমা পাওয়া এই বিমান চালাতে গিয়ে মৃত্যুও হয়েছে বহু পাইলটের। যান্ত্রিক ত্রুটির কবলে পড়ার ইতিহাস রয়েছে বিমানগুলির। তবু বায়ুসেনায় অল্পবয়সিদের আজও দেশের অন্যতম পুরনো এই বিমানগুলিতে উড়ান প্রশিক্ষণ দেওয়া হয়। যা নিয়ে বিতর্ক রয়েছে। এর আগে মিগ বিমান দুর্ঘটনায় নিহত সেনাকর্মীদের পরিবারের তরফে আবেদন জানানো হয়েছে, এই ধরনের দুর্ঘটনা-প্রবণ বিমানগুলিকে আর যেন বায়ুসেনায় না রাখা হয়। এবার ফের মিগ বিমান দুর্ঘটনা যেন সেই প্রশ্নই আবার তুলে দিয়ে গেল।

[আরও পড়ুন: মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়, আপাতত দপ্তর সামলাবেন মুখ্যমন্ত্রীই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে