BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীর সীমান্তে ল্যান্ডমাইন বিস্ফোরণে শহিদ দুই সেনা জওয়ান, আহত ৩

Published by: Biswadip Dey |    Posted: October 30, 2021 9:37 pm|    Updated: October 30, 2021 9:37 pm

2 soldiers killed in J&K landmine blast close to line of control। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) ফের শহিদ ২ সেনা জওয়ান। আহত ৩। জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় নওশেরা-সুন্দরবনি সেক্টরে আচমকাই এক ল্যান্ডমাইন বিস্ফোরণের ফলেই তাঁদের মৃত্যু হয়েছে বলে শোনা গিয়েছে। জানা গিয়েছে দুই শহিদ জওয়ানের মধ্যে একজন সেনা আধিকারিক ও অন্যজন সেনাকর্মী। আহতদের দ্রুত সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা সংকটজনক।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা যাচ্ছে, ওই এলাকায় জঙ্গি অনুপ্রবেশ আটকাতে মাটিতে সারি দিয়ে ল্য়ান্ডমাইন পুঁতে রাখা হয়েছিল। শনিবার সেই ল্যান্ডমাইনের একটি ফেটে যাওয়াতেই মর্মান্তিক ঘটনাটি ঘটে যায়। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, শহিদ দুই জওয়ানের নাম লেফটেন্যান্ট ঋষি কুমার ও মনজিৎ সিং।

[আরও পড়ুন: ত্রিপুরায় অভিষেকের সভার মাত্র একদিন আগে জায়গা বদলের নির্দেশ, নিন্দা তৃণমূলের]

গত বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত জম্মু ও কাশ্মীর। একদিকে চলছে সেনা-জঙ্গি সংঘর্ষ। অন্যদিকে, নিরীহ ভিন রাজ্যের শ্রমিকদের উপর লাগাতার আক্রমণ করছে পাক মদতপুষ্ট জঙ্গিরা।প্রসঙ্গত, গতমাসেই পাক সেনার মদতে পুঞ্চ-রাজৌরি সেক্টর থেকে ভারতে অনুপ্রবেশ করেছিল ১০জন জঙ্গি। তাদের খোঁজে রাজৌরি সেক্টরে তারপর থেকেই নিরাপত্তা বাড়ানো হয়। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। এর মধ্যে একাধিকবার সেনা-জঙ্গি গুলির লড়াই হয়। কিন্তু জঙ্গিদের সঙ্গে সেই এনকাউন্টারে দুই জুনিয়র কমিশনড অফিসার-সহ ৯ জওয়ান শহিদ হন। তার পালটা হিসেবেই ছয় পাক জঙ্গিকে নিকেশ করে ভারতীয় সেনা।

উপত্যকার জঙ্গি অভ্যুত্থান আটকাতে মরিয়া ভারতীয় সেনা। পাকিস্তান থেকে জঙ্গি অনুপ্রবেশ রুখতে নিয়ন্ত্রণরেখায় সদাসতর্ক জওয়ানরা। সেই সঙ্গে সীমান্তরেখা বরাবর ল্যান্ডমাইনও পুঁতে রাখা হচ্ছে। দুর্ভাগ্যবশত, সেই ল্যান্ডমাইনের বিস্ফোরণই কেড়ে নিল দেশের দুই জওয়ানকে।

[আরও পড়ুন: কয়েক দশক রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি? প্রশান্ত কিশোরের মন্তব্যের ব্যাখ্যা দিলেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে