BREAKING NEWS

৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বানচাল হিন্দু মন্দিরে হামলার ছক, কাশ্মীরে ধৃত পাকিস্তানের মদতপুষ্ট ২ জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: December 27, 2020 6:47 pm|    Updated: December 27, 2020 6:48 pm

2 suspected terrorists arrested in J-K’s Poonch, bid to attack temple foiled। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বানচাল হল হিন্দু মন্দিরে জঙ্গি হামলার ছক। শুধু তাই নয়, এই হামলার ষড়যন্ত্রকারী পাকিস্তানের মদতপুষ্ট দুই জঙ্গিকেও গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার মেন্ধার এলাকায়। ধৃতদের নাম মুস্তাফা ইকবাল ও মুর্তাজা ইকবাল। তারা আবার দুই ভাই বলেও খবর।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সন্ধেবেলায় পুঞ্চ (Poonch) জেলার মেন্ধার এলাকায় তল্লাশি চালাচ্ছিলেন ভারতীয় সেনার ৪৯ রাষ্ট্রীয় রাইফেলস ও স্পেশাল অপারেশন গ্রুপের সদস্যরা। রাত ৮টা নাগাদ সেখানকার একটি বাড়ি থেকে জম্মু ও কাশ্মীর গজনবী ফোর্স নামক জঙ্গি সংগঠনের দুই সদস্য গ্রেপ্তার হয়। ঘটনাস্থল থেকে ৬টি গ্রেনেড ও জঙ্গি সংগঠনটির বেশ কিছু পোস্টার পাওয়া গিয়েছে। ওই জঙ্গি সংগঠনটি পাকিস্তান অধিকৃত বালাকোট থেকে পরিচালিত হয়।

[আরও পড়ুন: গোয়াল ঘরে পড়াশোনা করেই বিচারকের আসনে! তাক লাগালেন দুধ বিক্রেতার মেয়ে ]

রবিবার এপ্রসঙ্গে পুঞ্চের সিনিয়র পুলিশ সুপার রমেশ কুমার আঙ্গরাল (Ramesh Kumar Angral) জানান, শনিবার রাত আটটা নাগাদ মুস্তাফা ও মুর্তাজা ইকবাল নামে জম্মু ও কাশ্মীর গজনবী ফোর্সের দুই জঙ্গি গ্রেপ্তার হয়েছে। ধৃতরা পুঞ্চের গুরসাই এলাকার কেরি গালহুটার বাসিন্দা মহম্মদ ইয়াসিনের ছেলে। তল্লাশির সময় মুস্তাফার ফোনে পাকিস্তানের একটি নম্বর থেকে ফোন এসেছে দেখা যায়। নিরাপত্তারক্ষীদের জেরায় পাকিস্তান থেকে তাদের মেন্ধারের আরি এলাকার একটি হিন্দু মন্দিরে গ্রেনেড হামলার নির্দেশ দেওয়া হয়েছিল বলে জানায় মুস্তাফা। তাদের আরও দুই সঙ্গীর সন্ধানে বালাকোট সীমান্তের এপারে থাকা ধাবি গ্রামে তল্লাশি চালানো হচ্ছে। আর ধৃতদের বাসনি এলাকায় থাকা ৪৯ রাষ্ট্রীয় রাইফেলসের হেড কোয়ার্টারে নিয়ে গিয়ে জেরা করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘হে বীর, তুমি এগিয়ে চলো’, কৃষক আন্দোলনে উৎসাহ দিতে কবিতা টুইট রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement