BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

সন্ত্রাস দমনে বড় সাফল্য, লখনউ থেকে ATS’এর জালে ২ সন্দেহভাজন আল কায়দা জঙ্গি

Published by: Sucheta Sengupta |    Posted: July 11, 2021 2:31 pm|    Updated: July 11, 2021 4:35 pm

2 suspected terrosrists detained by ATS in Lucknow's Kakori | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাস দমনে বড় সাফল্য লখনউ এটিএসের (ATS)। লখনউয়ের কাকোরিতে জঙ্গি ডেরায় অভিযান চালিয়ে অন্তত ২ জনকে গ্রেপ্তার করেছেন সন্ত্রাসদমন শাখার আধিকারিকরা। সূত্রের খবর, এই ২ জঙ্গি আল কায়দার (Al Qaida) সদস্য। এরা সকলেই জঙ্গি প্রশিক্ষণ নিয়ে লখনউয়ে হাজির হয়েছিল বলে প্রাথমিকভাবে জানতে পারেন এটিএস আধিকারিকরা। উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। মিলেছে টাইম বম্বও। এখনও চলছে অভিযান। গোটা কাকোরি এলাকা ঘিরে রেখেছে পুলিশ, এটিএস। সাধারণ বাসিন্দাদের বাইরে বেরনো আপাতত নিষেধ।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার দুপুরের দিকে এটিএস অভিযান চালায় লখনউয়ের (Lucknow) কাকোরিতে। সেখানে ডেরায় লুকিয়ে ছিল সন্দেহভাজনরা। ২ জনকে পাকড়াও করা হয়। তবে অভিযানের খবর পেয়ে বেশ কয়েকজন ডেরা ছেড়ে পালিয়েছে বলে খবর। তাদের জালে আনতে তল্লাশি আরও জোরদার করেছেন ATS আধিকারিকরা। 

[আরও পড়ুন: শেখ হাসিনাকে ‘রিটার্ন গিফ্ট’, আমের পালটা আনারস পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব]

সূত্রের খবর, ডেরা থেকে প্রায় ৬ কেজি বিস্ফোরক উদ্ধার হয়েছে। গোয়েন্দাদের প্রাথমিক অনুমান, ধারাবাহিক বিস্ফোরণ ঘটানোর ছক ছিল এদের। জাল পরিচয়পত্র দেখিয়ে এরা কাকোরির একটি বাড়িতে থাকতে শুরু করে। সেখানেই বিস্ফোরক মজুত করে নাশকতার ছক কষা হচ্ছিল। আফগানিস্তান, পাকিস্তানের জঙ্গিবাহিনীর সঙ্গে তাদের নিয়মিত যোগাযোগ ছিল।  প্রাথমিক জেরায় এমনই সব তথ্য জানতে পারেন তদন্তকারীরা। ওই বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।  

[আরও পড়ুন: স্থানীয় নির্বাচন ঘিরে ধুন্ধুমার উত্তরপ্রদেশে, সাংবাদিককে মারধরে অভিযুক্ত IAS অফিসার]

আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে এ ধরনের বড়সড় নাশকতার পরিকল্পনা চিন্তা বাড়িয়ে তুলল কয়েকগুণ। তবে লখনউ এটিএসের দক্ষতায় ষড়যন্ত্র থেকে এ যাত্রা রক্ষা মিলল বলেই মনে করা হচ্ছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement