BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের এনকাউন্টার কাশ্মীরে, ভারতীয় জওয়ানদের গুলিতে খতম ২ জঙ্গি

Published by: Bishakha Pal |    Posted: June 13, 2020 8:53 am|    Updated: June 13, 2020 8:53 am

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভারতীয় সেনার সঙ্গে জঙ্গিদের লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা। শনিবার জম্মু ও কাশ্মীরের কুলগাঁও জেলায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্ত্রাসবাদীদের সংঘর্ষ হয়। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে ঘটনায় কমপক্ষে দু’জন জঙ্গি নিকেশ হয়েছে। সেনার অনুমান, এলাকায় আরও জঙ্গি লুকিয়ে থাকার সম্ভাবনা। গোটা এলাকায় তাই চিরুনি তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা।

ভারতীয় সেনার কাছে গোপন সূত্রে খবর এসেছিল দক্ষিণ কাশ্মীরের নিপোড়া এলাকায় লুকিয়ে রয়েছে বেশ কয়েকজন সন্ত্রাসবাদী। খবর পেয়ে এলাকায় তল্লাশির প্রস্তুতি নেয় জম্মু ও কাশ্মীরের পুলিশ, ভারতীয় সেনার 19RR ও সিআরপিএফ জওয়ানরা। শনিবার ভোরে এলাকায় তল্লাশি শুরু করে যৌথ বাহিনী। তল্লাশি চলাকালীন আচমকাই জওয়ানদের উপর হামলা চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় পুলিশ ও সেনা। জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলে ভারতীয় সেনা। কিন্তু তারা সে কথায় কান দেয়নি। দুই পক্ষের এই মুখোমুখি সংঘর্ষে দুই জঙ্গি খতম হয়েছে।

[ আরও পড়ুন: করোনা LIVE UPDATE: চিন্তা বাড়াচ্ছে সংক্রমণের হার, গত ১০ দিনে দেশে আক্রান্ত হয়েছেন লক্ষাধিক ]

কাশ্মীর পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানিয়েছেন, যৌথ বাহিনীর অভিযানে দুই জঙ্গি খতম হয়েছে। যদিও জঙ্গিদের পরিচয় এখনও পাওয়া যায়নি বলেও জানান তিনি। এছাড়া কাশ্মীরের পুলওয়ামার গুলাব বাগ ত্রালেও এদিন আর একটি তল্লাশি অভিযান চালায় যৌথ বাহিনী। সেখানেও জঙ্গিদের সঙ্গে বাহিনীর গুলি বিনিময় হয়। যদিও এখনও সেখান থেকে কোনও জঙ্গি নিকেশের খবর আসেনি। ওই এলাকায় তল্লাশি চাল্লাছেন জওয়ানরা।

দিন দুই আগে কাশ্মীরের সোপিয়ান জেলার সুগো হেমান্দ এলাকায় তল্লাশি চালায় ভারতীয় সেনা। অভিযানে নিকেশ হয় ৫ জেহাদি। এলাকা থেকে প্রচুর অস্ত্র উদ্ধার হয়। এই নিয়ে গত এক মাসে ২০ জন জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ। কাশ্মীর পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, গত ছ’মাসে মোট ৯৩ জন জঙ্গিকে নিকেশ করা গিয়েছে। গুঁড়িয়ে দেওয়া হয়েছে সীমান্ত বরাবর গজিয়ে ওঠা ৫০০ লঞ্জপ্যাড। বানচাল হয়েছে পুলওয়ামার কায়দার হামলার ছক। সব মিলিয়ে গত কয়েকদিনে ভূস্বর্গে জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেয়েছে যৌথবাহিনী।

[ আরও পড়ুন: দেশজুড়ে ফিরতে চলেছে লকডাউন? করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ফের বৈঠকে মোদি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement