Advertisement
Advertisement
2024 Lok Sabha election

বিজেপি প্রার্থীর পা ছুঁয়ে প্রণাম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের শশীর, ভোটবাজারে বিরল ছবি

'আমার মাথা নত করে দাও হে তোমার চরণধুলার তলে...'

2024 Lok Sabha: Congress candidate touches feet of BJP candidate in Chhattisgarh

বিজেপি প্রার্থী চিন্তামণি মহারাজের পা ছুঁয়ে প্রণাম কংগ্রেস প্রার্থী শশীর।

Published by: Amit Kumar Das
  • Posted:April 15, 2024 6:49 pm
  • Updated:April 15, 2024 6:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী যুদ্ধের ময়দানে কার্যত ‘শত্রুপক্ষ’ বিজেপি (BJP) ও কংগ্রেস (Congress)। সুযোগ পেলে একে অপরকে ঘায়েল করছেন চোখা চোখা বাক্যবাণে। ‘একনায়কতন্ত্র বনাম গণতান্ত্রিক মুল্যবোধ’, বিজেপির বিরুদ্ধে আসন্ন লড়াইয়ের ক্যাপশনও বেঁধে দিয়েছে কংগ্রেস। এমন সাপে-নেউলে দ্বন্দ্বের মাঝেই এক ভিন্ন ছবি চোখে পড়ল ছত্তিশগড়ে (Chhattisgarh)। মনোনয়ন জমা দিতে এসে বিজেপি প্রার্থীর (BJP Candidate) সঙ্গে হঠাৎ সাক্ষাতে তাঁর পা ছুঁয়ে প্রণাম করলেন কংগ্রেস প্রার্থী। সোশাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল সেই মুহূর্তের ভিডিও।

আগামী ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন সেই উপলক্ষে মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন ছত্তিশগড়ের সরগুনা কেন্দ্রের প্রবীণ বিজেপি প্রার্থী চিন্তামণি মহারাজ। পথে তাঁর সঙ্গে সাক্ষাৎ হয় ওই কেন্দ্রেরই কংগ্রেস প্রার্থী শশী সিংয়ের। রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী হলেও প্রবীণ বিজেপি প্রার্থীর পা ছুঁয়ে প্রণাম করেন শশী। অন্যদিকে, কংগ্রেস প্রার্থীর উজ্জ্বল ভবিষ্যতের আশীর্বাদ দেন চিন্তামণি মহারাজ। মাঝ রাস্তায় এমন বিরল দৃশ্যের সাক্ষী হয়ে দাঁড়িয়ে পড়েন পথ চলতি মানুষ। তবে চিন্তামণি মহারাজের শ্রদ্ধা থাকলেও নির্বাচনী লড়াইয়ে যে কেউ কাউকে এক ইঞ্জি জমি ছাড়বে না, সে বার্তাও দেওয়া হয়েছে কংগ্রেস ও বিজেপি দু’তরফে। আসন্ন লোকসভা ভোটের প্রচারে কার্যত গোটা দেশে যখন একে অপরের বিরুদ্ধে আক্রমণ ও চরিত্র হননে পাঁকে নেমেছে প্রতিদ্বন্দ্বীরা। সেখানে এক বিরল ও ব্যতিক্রমী ছবি ধরা পড়ল ছত্তিশগড়ে।

Advertisement

[আরও পড়ুন: পুজো দিয়ে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, আগুনে পুড়ে মৃত শিশু-সহ একই পরিবারের ৭]

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সরগুনা লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী কংগ্রেস প্রার্থী খেল সাই সিংকে ১ লাখের বেশি ব্যবধানে হারিয়ে বড় জয় পেয়েছিলেন বিজেপি প্রার্থী রেনুকা সিং সরুতা। তবে ২০২৪-এর নির্বাচনে এবার রেনুকার পরিবর্তে এখানে টিকিট দেওয়া হয়েছে চিন্তামণি মহারাজকে। অন্যদিকে, কংগ্রেস এবার এখানে প্রার্থী করেছে শশী সিংকে।

[আরও পড়ুন: ‘সংবিধান বদলের ষড়যন্ত্রকারীদের চোখ উপড়ে নেওয়া হবে,’ হুমকি লালুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ