BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ডাইন অপবাদে পৈশাচিক অত্যাচার, ৬ বৃদ্ধের দাঁত উপড়ে মল খাওয়াল মহিলারা

Published by: Soumya Mukherjee |    Posted: October 3, 2019 3:28 pm|    Updated: October 3, 2019 3:33 pm

22 women pull out teeth of 6 men on witchcraft fear in Odisha

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাড়া না দিলেও চন্দ্রযান-২-এর বিক্রম যখন চাঁদের মাটি ছুঁয়েছে। আলোচনা চলছে মঙ্গলগ্রহে প্রাণ আছে কিনা তা নিয়েও। অত্যাধুনিক গ্যাজেট থেকে আধুনিক জীবনযাপনের প্রায় সব সুবিধাই আবিষ্কার হয়েছে বিজ্ঞানের দয়ায়। ঠিক তখনই ভারতের বিভিন্ন প্রান্তে সমানভাবে বিরাজ করছে অশিক্ষা ও কুসংস্কার। তারই বলি হতে হল ওড়িশার ৬ বৃদ্ধকে। ডাইনি বিদ্যা অনুশীলনের অভিযোগে তাঁদের বেধড়ক মারধর করার পর দাঁত উপড়ে নিল একদল গ্রামবাসী। তারপর জোর করে তাঁদের খাইয়ে দেওয়া হল মানুষের মল। নারকীয় এই ঘটনাটি ঘটেছে ওড়িশার গঞ্জাম জেলার গোপাপুর গ্রামে। গুরুতর জখম অবস্থায় ওই বৃদ্ধদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এদিকে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২২ মহিলা-সহ ২৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকি অভিযুক্তদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: কেবিসির খিচুড়ি আন্টি এবার জেলার ভোট দিদিমণি]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ছ’মাসে গ্রামের বেশ কয়েকজন মানুষ বিভিন্ন রোগে ভুগছিলেন। এর মধ্যে তিনজন মহিলার সম্প্রতি মৃত্যুও হয়। এরপর থেকেই গ্রামের কিছু মহিলা ও পুরুষ স্থানীয় ছ’জন বৃদ্ধের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্য করতে থাকে বলে অভিযোগ। ওই বৃদ্ধরা ডাইনি বিদ্যা অনুশীলন করছে বলেই এই ঘটনা ঘটেছে বলে গুজব ছড়ায়। যা বিশ্বাস করে নেয় কুসংস্কার ও অশিক্ষার অন্ধকারে ডুবে থাকা একদল মানুষ। আর তারপর গত মঙ্গলবার দুপুরে ওই বৃদ্ধদের বাড়িতে চড়াও হয়ে বেধড়ক মারধর করে। বাড়ি থেকে বাইরে টেনে এনে দাঁত উপড়ে নেয়। জোর করে খাইয়ে দেয় মানুষের মল।

[আরও পড়ুন:নবরাত্রিতে ফিদায়েঁ হামলার ছক, গোয়েন্দা রিপোর্টে ছড়াল চাঞ্চল্য]

খবর পেয়ে গঞ্জাম জেলার পুলিশ সুপার ব্রিজেশ রাই বিশাল পুলিশবাহিনী নিয়ে গিয়ে আক্রান্তদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করেন। ২৯ জনকে গ্রেপ্তারও করা হয়। আদালতে তোলা হলে তাদের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement