BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

নবরাত্রিতে ফিদায়েঁ হামলার ছক, গোয়েন্দা রিপোর্টে ছড়াল চাঞ্চল্য

Published by: Sayani Sen |    Posted: October 3, 2019 11:58 am|    Updated: October 3, 2019 12:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের আনন্দে গা ভাসিয়েছে আট থেকে আশি প্রায় সকলেই। এই আবহেই রাজধানীতে বড়সড় নাশকতার আবহ। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি এমনই সতর্কবার্তা জারি করল। গোয়েন্দাদের দাবি হামলা চালাতে পারে কাশ্মীর থেকে আসা বেশ কয়েকজন সন্ত্রাসবাদী রাজধানী দিল্লিতে নাশকতার ছক কষছে। ওই সন্ত্রাসবাদীরা ইতিমধ্যেই দিল্লিতেই রয়েছে বলেই অনুমান গোয়েন্দাদের।

[আরও পড়ুন: রপ্তানি বন্ধ করেছে ভারত, পেঁয়াজের জন্য হাহাকার এশিয়ায়]

দিল্লি পুলিশের অ্যান্টি টেররিস্ট স্কোয়াড আগেই বার্তা পেয়েছিল। তারা জানতে পেরেছিল নবরাত্রির মধ্যেই দিল্লিতে বড়সড় নাশকতা হতে পারে। তারপরই পনেরোটি জেলার ডিসিপিদের সতর্কবার্তা পাঠানো হয়। এলাকার নিরাপত্তার বিষয়ে আরও নজর রাখার কথাও বলা হয় পুলিশ আধিকারিকদের। এছাড়াও নাকা তল্লাশির নির্দেশও দেওয়া হয়। সেই মতো নবরাত্রির মধ্যে রাজধানীকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়।

[আরও পড়ুন: দুর্দিনেও অর্থের অভাব নেই! দিল্লিতে বিলাসবহুল ভবনের উদ্বোধন করল সিপিএম]

এছাড়াও সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করা হচ্ছে। যে সমস্ত এলাকায় বেশি মানুষ ভিড় জমান, সেই এলাকাগুলিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা। রেল স্টেশন, মেট্রো স্টেশন, শপিং মল এবং বাজারের মতো জায়গাগুলিকেও নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। এছাড়াও দিল্লির আনাচে-কানাচে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। তাতে প্রায় চব্বিশ ঘণ্টা উচ্চপদস্থ আধিকারিকরা নজর রেখেছেন। এর পাশাপাশি শহরের বিভিন্ন হোটেল এবং গেস্ট হাউসগুলিতেও কারা আসছেন আর কারাই বা চলে যাচ্ছেন, সেদিকেও নজর রাখা হচ্ছে। খুঁটিয়ে দেখা হচ্ছে বিভিন্ন হোটেল এবং গেস্ট হাউসগুলির লগবুক। সন্দেহজনক গতিবিধি দেখলেই অবিলম্বে তার বা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement