BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

দুর্দিনেও অর্থের অভাব নেই! দিল্লিতে বিলাসবহুল ভবনের উদ্বোধন করল সিপিএম

Published by: Subhajit Mandal |    Posted: October 2, 2019 8:43 pm|    Updated: October 2, 2019 8:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কে বলেছে সিপিএমের দুর্দিন চলছে? অন্তত দিল্লিতে কমিউনিস্ট পার্টির নতুন ভবন দেখলে তা মনে হবে না। বিজেপির মতো বিলাসবহুল না হলেও, দিল্লিতে সিপিএম যে নতুন ভবন তৈরি করছে তা অন্যান্য রাজনৈতিক দলের জন্য রীতিমতো ঈর্ষণীয়।

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সম্প্রচার না করার অভিযোগ! বরখাস্ত দূরদর্শন কর্মী]

বাংলা এবং ত্রিপুরায় ক্ষমতা গিয়েছে। বাংলায় ক্ষমতা হারানো ৮ বছর হতে চলল। ত্রিপুরাতে ক্ষমতা গিয়েছে গত বছরই। সদ্যসমাপ্ত লোকসভা ভোটে সিপিএমের ফলাফল ছিল রীতিমতো লজ্জাজনক। একসময় যে দলের ৪০-এর বেশি সাংসদ থাকত, তাদের বর্তমান সাংসদ সংখ্যা মাত্র ২। যাবতীয় পুরাতন দুর্গে ক্ষমতা হারিয়ে এখন শুধু কেরলে সীমাবদ্ধ হয়ে গিয়েছে কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া। কিন্তু তাতে কী? আর্থিক দিক থেকে এখনও আগের মতোই শক্তিশালী সিপিএম। সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে ডোনেশনের নিরিখেও চমক দিয়েছিল তাঁরা। এবার আরও বড় চমক।

দিল্লিতে এবার পার্টি অফিস ছাড়াও আরও একটি বিলাসবহুল ভবন তৈরি করেছে সিপিএম। বুধবার গান্ধীজয়ন্তীতে হল তার উদ্বোধন। দীনদয়াল উপাধ্যায় মার্গে সিপিএমের নতুন ভবনের নামকরণ করা হয়েছে দলের প্রাক্তন সাধারণ সম্পাদক হরকিষণ সিং সুরজিতের নামে। ইতিমধ্যেই লুটিয়েন দিল্লির সমস্ত রাজনৈতিক দলের পার্টি অফিস সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। দীনদয়াল মার্গে এর আগেই বিজেপি দপ্তর সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। নির্মাণ কাজ চলছে কংগ্রেস দপ্তরের। এরই মধ্যে সিপিএমের নতুন ভবনের উদ্বোধন হয়ে গেল। যদিও, সিপিএম নেতাদের দাবি এটা তাদের পার্টি অফিস নয়, এটা শিক্ষাকেন্দ্র।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ১১দিন বন্ধ ব্যাংক! প্রস্তুতি নিন এখনই]

অত্যাধুনিক সুবিধাযুক্ত ভবনটির মোটি ৯টি তল। আন্ডার গ্রাউন্ডে রয়েছে ৩টি তলা, মাটির উপরে আরও ৬ তলা। সবার উপরের তলায় ৪৫০ আসনের অডিটোরিয়াম, একটি মিটিং রুম, এবং ১৫০ আসনের একটি সেমিনার হল রয়েছে। সুরজিত ভবনে পাঁচটি সিঙ্গল বেডরুম রয়েছে, যাতে দলের নেতারা থাকতে পারেন। এবং চারটি ডরমিটরি রয়েছে। যাতে ২৫ জন করে থাকতে পারে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement