Advertisement
Advertisement
Udhayanidhi Stalin

‘২৮ পয়সার প্রধানমন্ত্রী’, মোদিকে বেনজির আক্রমণ স্ট্যালিনপুত্রের

কেন্দ্রের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ ডিএমকে নেতার।

'28 paisa PM', Udhayanidhi Stalin digs PM Modi

ফাইল চিত্র

Published by: Biswadip Dey
  • Posted:March 24, 2024 8:50 am
  • Updated:March 24, 2024 8:50 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) ‘২৮ পয়সার প্রধানমন্ত্রী’ বলে খোঁচা দিলেন তামিলনাড়ুর মন্ত্রী ও ডিএমকে নেতা উদয়ানিধি স্ট্যালিন। তাঁর অভিযোগ, অবিজেপি রাজ্যগুলির প্রতি কেন্দ্র বঞ্চনা করছে। তামিলনাড়ুর মতো রাজ্যের কর বাবদ দেওয়া প্রতি ১ টাকায় মাত্র ২৮ পয়সা ফেরত দিয়েছে বিজেপি। এই অভিযোগ জানিয়ে তাঁর খোঁচা, ”তাই এখন থেকে আমাদের উচিত মোদিকে ‘২৮ পয়সার প্রধানমন্ত্রী’ বলে খোঁচা দেওয়া।”

শনিবার রীতিমতো আক্রমণাত্মক মেজাজে ছিলেন তামিলনাড়ুর (Tamil Nadu) মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র উদয়ানিধি স্ট্যালিন। তাঁর আরও অভিযোগ, কেন্দ্র জাতীয় শিক্ষা নীতি নিয়েই এসেছে দক্ষিণী এই রাজ্যের শিশুদের ভবিষ্যৎ ধ্বংস করতে। কেন্দ্রের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ তুলে তাঁর দাবি, কেন্দ্র বিজেপি শাসিত রাজ্য ও অবিজেপি রাজ্যগুলির মধ্যে স্পষ্টতই ফারাক করে। তামিলনাড়ুতে NEET নিষিদ্ধ করা নিয়েও সরব হন স্ট্যালিনপুত্র। সম্প্রতি মোদি যে বার বার তামিলনাড়ুতে এসেছেন ভোটপ্রচারে সেই উল্লেখ করে উদয়ানিধির খোঁচা, কেবল নির্বাচন সামনে এলেই প্রধানমন্ত্রীর এই রাজ্যের কথা মনে পড়ে।

Advertisement

[আরও পড়ুন: পুলিশ ভ্যানে ইন্দিরা! জনতা সরকারের ‘ঐতিহাসিক ভুলে’ রাজনৈতিক পুনর্জন্ম প্রিয়দর্শিনীর]

উল্লেখ্য, ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনের পুত্র উদয়ানিধি স্ট্যালিন। তিনি দাবি করেন, সনাতন ধর্ম সামাজিক ন্যায় বিচার ও সাম্যের বিরোধী। বিজেপি তো বটেই তাঁর মন্তব্যের বিরোধিতায় সরব হয় দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি।

Advertisement

এদিকে আগামী ১৯ এপ্রিল শুরু হচ্ছে ২০২৪ লোকসভা নির্বাচন। আর প্রথমদিনই তামিলনাড়ুর ৩৯ আসনে এক পর্যায়ের ভোট। তার আগে বেশ কয়েকবার ভোটপ্রচারে এখানে এসেছেন প্রধানমন্ত্রী। যা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী আগেই সরব হয়েছিলেন। এবার সেই সুর শোনা গেল উদয়ানিধির কণ্ঠেও।

[আরও পড়ুন: ‘তিহার জেলে স্বাগত’, কেজরিওয়ালকে আগাম অভ্যর্থনা ‘ঠগবাজ’ সুকেশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ