১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টহলদারির সময় মাওবাদী হামলা, ওড়িশায় মৃত্যু ৩ সিআরপিএফ জওয়ানের, আহত অনেকে

Published by: Subhajit Mandal |    Posted: June 21, 2022 10:02 pm|    Updated: June 21, 2022 10:02 pm

3 CRPF jawans killed in Naxal attack along Chhattisgarh-Odisha border | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সিআরপিএফ (CRPF) টহলদারি বাহিনীকে টার্গেট মাওবাদীদের। ওড়িশা-ছত্তিশগড় সীমান্তে মাও হামলায় শহিদ তিন সিআরপিএফ জওয়ান। মৃতদের মধ্যে দু’জন সাব ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিক। ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও খবর।

সূত্রের খবর, মঙ্গলবার ওড়িশার নুয়াপাড়া জেলায় সিআরপিএফ টহলদারি চলাকালীন হামলা চালায় দুষ্কৃতীরা। মাওবাদী (Maoest) উপদ্রুত জঙ্গলঘেরা পাহাড়ি এলাকায় টহলদারি চালাচ্ছিল সিআরপিএফ জওয়ানরা। তখনই অতর্কিতে হামলা চালায় নকশালরা। সেসময় টহলদারি ছিলেন ৭ জন জওয়ান। তাঁরা মাওবাদীদের পালটা দেন।

[আরও পড়ুন: পাঁচদিনে ৫০ ঘণ্টার বেশি জেরা ইডির, এবার হয়তো নিষ্কৃতি পাচ্ছেন রাহুল গান্ধী]

ওড়িশা পুলিশ সূত্রে জানানো হয়েছে, এদিন দুপুর আড়াইটে নাগাদ এই হামলা হয়। তারপর সন্ধে পর্যন্ত গুলির লড়াই চলেছে। নিহত জওয়ানদের অস্ত্রশস্ত্রও মাওবাদীরা লুঠ করেছে। শহিদ তিন সিআরপিএফ জওয়ানের মধ্যে দু’জন সাব ইন্সপেক্টর। মৃতদের পরিবার পিছু ২০ লক্ষ টাকা করে অনুদান দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে ওড়িশা (Odisha) সরকার। এই ঘটনায় আহতদের চিকিৎসা চলছে। ওড়িশা পুলিশের ডিজি এসকে বনশল জানিয়েছেন, খবর পেয়েই ঘটনাস্থলে যায় ওড়িশা পুলিশের মাওবাদী দমন বাহিনী এবং স্পেশ্যাল অপারেশনাল গ্রুপ। ঘটনার পরই ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু হয়েছে।

[আরও পড়ুন: ‘BJP সাংসদ হিসেবেই কাজ চালিয়ে যাব’, বাবা যশবন্ত রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার পর বললেন জয়ন্ত]

বস্তুত ওড়িশা এবং ছত্তিশগড় সীমান্তে এই ধরনের মাও হামলা একেবারেই নতুন কিছু নয়। মাঝে মাঝেই মাওবাদীরা এই এলাকায় নিরাপত্তারক্ষীদের টার্গেট করে। আসলে এই কেন্দ্র সরকার যতই দাবি করুক মাওবাদী সমস্যা তাঁরা মিটিয়ে ফেলেছেন, বাস্তব বলছে সেটা এখনও সেটা হয় না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে