BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘BJP সাংসদ হিসেবেই কাজ চালিয়ে যাব’, বাবা যশবন্ত রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার পর বললেন জয়ন্ত

Published by: Sulaya Singha |    Posted: June 21, 2022 9:51 pm|    Updated: June 21, 2022 9:51 pm

Will discharge my responsibility as BJP MP, says Yashwant Sinha's son Jayant Sinha | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এককালের অটলবিহারী বাজপেয়ীর মন্ত্রিসভা থেকে বর্তমানে বিজেপির বিরুদ্ধে রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা। বিজেপির সঙ্গে তাঁর সমস্ত সম্পর্ক চুকে গেলেও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে জয়ন্ত সিনহা কিন্তু এখনও গেরুয়া শিবিরে। তাই বাবা রাষ্ট্রপতি পদপ্রার্থী হলেও তিনি বিজেপি সাংসদ হিসেবে আগের মতোই নিজের দায়িত্ব পালন করতে চান। তিনি চান না, এই বিষয়টিকে পারিবারিক আঙ্গিকে দেখা হোক।

মঙ্গলবারই রাষ্ট্রপতি পদের জন্য নিজেদের প্রার্থী ঘোষণা করে বিরোধীরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রস্তাবিত যশবন্ত সিনহার নামেই পড়ে সিলমোহর। এ প্রসঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে দেন, যশবন্ত সিনহা তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি ছিলেন। তাঁকে প্রার্থী হিসেবে ১৮টি বিরোধী দল একযোগে সমর্থন জানানোয় তা বাংলার গর্ব। কিন্তু এরপরই প্রশ্ন ওঠে, তাহলে এবার কি গেরুয়া শিবির থেকে সরে দাঁড়াবেন ছেলে জয়ন্ত সিনহা? এ বিষয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন তিনি নিজেই।

[আরও পড়ুন: চমক দিয়েই রাষ্ট্রপতি পদে প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি]

এককালে ঝাড়খণ্ডের হাজারিবাগের বিজেপি সাংসদ ছিলেন যশবন্ত (Yashwant Sinha)। বর্তমানে সেই কেন্দ্রেরই পদ্মশিবিরের সাংসদ ছেলে জয়ন্ত। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বাবার নামে সিলমোহর পড়ায় দারুণ খুশি তিনিও। তবে সকলের কৌতূহল মিটিয়ে নিজের অবস্থান পরিষ্কার করে জানিয়ে দিলেন, আগের মতোই চালিয়ে যাবেন নিজের কাজ। তাঁর কথায়, “সকলের কাছে অনুরোধ, আমাকে তাঁর ছেলের চোখে দেখবেন না। এটা পারিবারিক ব্যাপার নয়। আমি বিজেপির কর্মী এবং হাজারিবাগের সাংসদ। আমি নিজের দায়িত্বর বিষয়ে সম্পূর্ণ অবগত। আগের মতোই দায়িত্ব পালন করব।”

উল্লেখ্য, রাষ্ট্রপতি পদে বিরোধীদের প্রার্থী হিসাবে এর আগে শরদ পওয়ারের (Sharad Pawar) নাম প্রস্তাব করেছিল বিরোধীরা। এরপর ফারুখ আবদুল্লাহ এবং গোপালকৃষ্ণ গান্ধীদের নাম ভেসে ওঠে। তবে বিভিন্ন কারণে লড়াই থেকে নিজেদের সরিয়ে নেন তাঁরা। জানা যায়, এরপরই এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রপতি পদের প্রার্থী হিসাবে যশবন্ত সিনহার নাম প্রস্তাব করেন। আর মঙ্গলবার বৈঠকের পর ১৮টি বিরোধী দল সেই প্রস্তাবেই সরকারি সিলমোহর দিল।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি পদপ্রার্থী তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি ছিলেন, এটা বাংলার জন্য গর্বের ব্যাপার: অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে