BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরে জঙ্গিদমনে বড় সাফল্য যৌথ বাহিনীর, খতম জইশের ৩ জেহাদি

Published by: Biswadip Dey |    Posted: January 5, 2022 9:54 am|    Updated: January 5, 2022 9:54 am

3 JeM terrorists killed in encounter with security force। Sangbad Pratidin

মাসুদ আহমেদ: ফের উত্তপ্ত কাশ্মীর (Jammu & Kashmir)। পুলওয়ামায় এনকাউন্টারে ৩ জইশ-ই-মহম্মদ জঙ্গিকে খতম করল কাশ্মীর পুলিশ (Kashmir Police) এবং সেনার যৌথ বাহিনী। নিকেশ হওয়া জঙ্গিদের মধ্যে একজন পাকিস্তানি নাগরিক বলে জানা গিয়েছে।

বুধবার পুলওয়ামার চন্দগাম এলাকায় তল্লাশি চালাচ্ছিল যৌথ বাহিনী। সেই সময়ই আচমকা সেখানে লুকিয়ে থাকা জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। পালটা জবাব দেয় বাহিনীও। এরপরই মৃত্যু হয় ৩ জঙ্গির। ঘটনাস্থল থেকে অস্ত্রশস্ত্রও উদ্ধার করে হয়েছে। ২টি এম-৪ কার্বাইন ও ১টি একে রাইফেল পাওয়া গিয়েছে। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার এক বিবৃতিতে জানিয়েছেন এই বিষয়ে জানিয়েছেন। উল্লেখ্য, এর আগে মঙ্গলবারই কুলগামে এক এনকাউন্টারে দুই জঙ্গি খতম হয়েছিল।

[আরও পড়ুন: Coronavirus Update: একদিনে দেশে করোনা সংক্রমণ ৫৮ হাজার পার, কবে কমতে পারে ওমিক্রন দাপট? জানাল ICMR]

বস্তুত, শীতকালে তুষারপাতের মরশুমে সীমান্তের অপার থেকে নতুন করে জঙ্গি অনুপ্রবেশ না হলেও কাশ্মীরে আগে থেকে ঢুকে থাকা পাক জঙ্গিরা এখনও স্থানীয় যুবকদের বিভ্রান্ত করে সন্ত্রাসের রাস্তায় নামানোর চেষ্টা করছে। সেই জঙ্গি চক্র নির্মূল করতে ডিসেম্বরের শুরু থেকেই সক্রিয় রয়েছে কাশ্মীর পুলিশ এবং সেনা। ২৫ ডিসেম্বর বড়দিনের রাতেই ৫ জেহাদিকে খতম করে সেনা। বছরের শেষ দিনে খতম হয় ৩ জঙ্গি। তার ঠিক আগে ২৯ ডিসেম্বর নওগাম এবং কুলগামে এনকাউন্টারে ৬ জেহাদিকে খতম করেছিল যৌথ বাহিনী।

সেই কারণেই নতুন বছরের শুরুতেও সতর্ক রয়েছে বাহিনী। কয়েক দিন আগেই ভারতীয় নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বানচাল হয়েছিল পাকিস্তানি জঙ্গিদের ভারতে অনুপ্রবেশের চেষ্টা। তাদের ছক বানচাল করার পাশাপাশি একজন অনুপ্রবেশকারীকেও খতম করেন বিএসএফ জওয়ানরা। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের আরনিয়া সেক্টরে। এরপরই মঙ্গল ও বুধবার দু’টি এনকাউন্টারে ৪ জঙ্গির মৃত্যু নিশ্চিত ভাবেই কাশ্মীরে সেনার বড় সাফল্য।

[আরও পড়ুন: Bulli Bai App: অনলাইনে ছবি দিয়ে মুসলিম মহিলাদের বিক্রির চেষ্টা! ‘বুল্লি বাই’ কাণ্ডে অভিযুক্তর পুলিশ হেফাজত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে