BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সংঘর্ষবিরতি লঙ্ঘনের ফল, ভারতীয় জওয়ানদের গুলিতে খতম তিন পাকিস্তানি সেনা

Published by: Soumya Mukherjee |    Posted: May 8, 2020 5:05 pm|    Updated: May 8, 2020 5:05 pm

3 Pakistani soldiers killed, 4 posts damaged in firing by Indian Army

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে ব্যস্ত গোটা বিশ্ব। একদিকে যখন এই মারণ ভাইরাসের প্রতিষেধক খোঁজার চেষ্টা চলছে অন্যদিকে তখন বিভিন্ন দেশে জমছে লাশের পাহাড়। এই পরিস্থিতিতে প্রায় সব দেশ সংক্রমণ রুখতে লকডাউন জারি করেছে। চলছে প্রতিষেধক তৈরির চেষ্টাও। ঠিক সেই সময়েই নিজের দেশে করোনা পরিস্থিতির কোনওরকম মোকাবিলা না করার পাশাপাশি সীমান্তের ওপার থেকে কাশ্মীরে গোলাগুলি ছুঁড়ছে পাকিস্তান। প্রতিদিন সংঘর্ষবিরতি লঙ্ঘন করে অশান্তি তৈরি চেষ্টা করছে। শুক্রবার সকালে তার যোগ্য জবাব দিল ভারতীয় সেনা। পালটা গুলি ছুঁড়ে তিন পাকিস্তানি সেনাকে খতম করার পাশাপাশি পাঁচজনকে জখম করেছে। গোলা ছুঁড়ে ধ্বংস করেছে কমপক্ষে চারটি সেনাঘাঁটিও।

সূত্রের খবর, শুক্রবার সকাল থেকেই জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার সীমান্ত এলাকার বিভিন্ন জায়গায় জনবসতি লক্ষ্য করে গুলি ও গোলা ছুঁড়তে শুরু করে পাকিস্তান। পালটা জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরাও। উভয়পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ লড়াই চলার পর পাকিস্তানের তিন সেনা খতম হয়। জখম হয় আরও পাঁচজন। সেই সঙ্গে পাকিস্তানের চারটি সেনাঘাঁটিও ধ্বংস করে দেন ভারতীয় সেনার জওয়ানরা। অন্যদিকে ভারতীয় সেনা জওয়ানদের কারোর খুব বেশি আঘাত লাগেনি।

[আরও পড়ুন: ‘চিৎকার করেও বাঁচাতে পারিনি কাউকে’, আক্ষেপ ঔরঙ্গাবাদ ট্রেন দুর্ঘটনার প্রত্যক্ষদর্শীর ]

প্রসঙ্গত উল্লেখ্য, গত সাতদিন ধরে টানা সংর্ঘষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গুলি ছুঁড়ছে পাকিস্তান। সাত তারিখ সকাল থেকেই পুঞ্চ জেলার তিনটি সেক্টরে লাগাতার গোলাগুলি ছুঁড়তে শুরু করে তারা। এর ফলে কাসবা গ্রামের এক বাসিন্দা নিসার আলি গুরুতর জখম হন। তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে। এর পাশাপাশি ওই এলাকার দুটি বাড়িও ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

[আরও পড়ুন: সাইকেলে চড়ে বাড়ি ফিরতে গিয়ে লখনউয়ে পথ দুর্ঘটনায় মৃত শ্রমিক দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে