১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের বড় সাফল্য সেনার, সোপিয়ানে গুলির লড়াইয়ে খতম ৩ জঙ্গি

Published by: Biswadip Dey |    Posted: April 11, 2021 8:52 am|    Updated: April 11, 2021 8:52 am

3 terrorists killed in gunbattle in Jammu and Kashmir’s Shopian । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত কাশ্মীর (Jammu and Kashmir)। ২ দিন আগেই সোপিয়ানে (Shopian) এক এনকাউন্টারে বড়সড় সাফল্য পেয়েছিল ভারত। খতম হয়েছিল ৭ জঙ্গি। এবার ফের ৩ জন জঙ্গিকে (Terrorist) নিকেশ করল যৌথ বাহিনী। শনিবার রাতে সোপিয়ানে ১ জঙ্গির মৃত্যুর পরে আরও ২ জন জঙ্গিকেও খতম করা হয়েছে বলে রবিবার সকালে পুলিশের তরফে জানানো হয়েছে।

আগে থেকে পাওয়া খবর অনুযায়ী যৌথ বাহিনী শনিবার রাতে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান জেলার হাদিপোরার একটি এলাকা ঘিরে ফেলে। এরপরই বাহিনীর উপরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। কিছুক্ষণ লড়াই চলার পরে ১ জঙ্গি খতম হয়। সব মিলিয়ে এই অভিযানে মারা গেল ৩ জঙ্গি।

[আরও পড়ুন: ‘সতীত্বের পরীক্ষা’য় ব্যর্থ! দুই বোনকে ডিভোর্সের নিদান পঞ্চায়েতের, দায়ের এফআইআর]

পুলিশের পক্ষ থেকে এক বিবৃতি পেশ করে জানানো হয়েছে, পুলিশ ও নিরাপত্তা বাহিনী একযোগে চেষ্টা করছে যাতে সদ্য জঙ্গি দলে যোগ দেওয়া জেহাদিদের সমাজের মূলস্রোতে ফেরানো যায়। এব্যাপারে তাদের অভিভাবক ও পরিবারের সদস্যদেরও সাহায্য নেওয়া হচ্ছে। এমনকী, এদিনের অভিযানে নিহত এক জঙ্গিও সদ্য দলে যোগ দিয়েছিল। কাশ্মীরের আইজিপি বিজয় কুমার জানিয়েছেন, ”ওর অভিভাবকরাও চেষ্টা করেছিল। কিন্তু অন্য জঙ্গিদের জন্যই ওই জঙ্গিটি আর আত্মসমর্পণ করে উঠতে পারেনি।”

এর আগে শুক্রবারই সোপিয়ানে জঙ্গি নিধনে বড়সড় সাফল্য পেয়েছিল ভারত। গোপনসূত্রে সোপিয়ানের জান মহল্লা এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পান নিরাপত্তা আধিকারিকরা। এরপরই সেখানে তল্লাশি শুরু করে সেনার ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ান-সহ যৌথ বাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলা হয়। জঙ্গিদের খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান। তখনই সেনা জওয়ানদের উপর এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। এরপরই শুরু হয় তীব্র গুলির লড়াই। তাতেই খতম হয় সাত জঙ্গি। তবে এই সংঘর্ষে আহত হন তিন জওয়ানও।

[আরও পড়ুন: কাশ্মীরে আরও বেকায়দায় জঙ্গিরা, দু’জায়গায় জারি সেনার সঙ্গে গুলির লড়াই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement