BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার করোনার কবলে তিন বছরের শিশু, আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২

Published by: Sulaya Singha |    Posted: March 9, 2020 10:09 am|    Updated: March 11, 2020 8:01 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কবলে এবার দুধের শিশু। কেরলে তিন বছরের শিশুর শরীরে বাসা বেঁধেছে নোভেল করোনা ভাইরাস। একইসঙ্গে জম্মু ও কাশ্মীরের দুই বাসিন্দাও covid-19 ভাইরাসে আক্রান্ত। সবমিলিয়ে সোমবার ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২-এ।

ইরান থেকে সদ্য ফিরেছিলেন লাদাখের বৃদ্ধ। পরীক্ষার রিপোর্ট হাতে আসার আগেই মৃত্যু তাঁর। ফলে করোনার থাবাতেই তিনি প্রাণ হারিয়েছেন কি না, তা এখনও স্পষ্ট নয়। এই খবরের রেশ কাটতে না কাটতেই সোমবার সকালে ফের করোনায় আক্রান্তের সংবাদ সামনে এল। এবার এই মারণ ভাইরাসের শিকার তিন বছরের শিশু। পরিবারের সঙ্গে সদ্য ইটালি ঘুরতে গিয়েছিল সে। শনিবার দেশে ফেরে। কোচি বিমানবন্দরেই তাঁদের পরীক্ষা করা হয়। তারপরই জানা যায়, শিশুটি করোনায় আক্রান্ত। তার পরিবারকে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে। ইতিমধ্যেই করোনা মোকাবিলায় বেশ কিছু নির্দেশিকা জারি করেছে সে রাজ্যের সরকার। বলা হয়েছে, সদ্য বিদেশ থেকে ফেরা এবং বিদেশিরা কোনও অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না।

[আরও পড়ুন: অসমে করোনা আতঙ্ক, ৪০০ জনকে কোয়ারেন্টাইন করল সরকার]

এদিকে জম্মু ও কাশ্মীরের কারগিলের এক ব্যক্তি এক সেই রাজ্যেরই এক মহিলা করোনায় আক্রান্ত বলে জানা গিয়েছে। সদ্য ইরান থেকে ফিরেছেন ব্যক্তি। ফলে সোমবার আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২ জনে। যেভাবে এ দেশে করোনা প্রভাব বিস্তার করছে তাতে চিন্তিত সাধারণ মানুষ। এমন পরিস্থিতিতে সমস্ত ডিসট্যান্স কোর্সের পরীক্ষা স্থগিত বলে ঘোষণা করল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় (AMU)।

আলিগড়, কেরল, মুর্শিদাবাদ, কৃষ্ণগড় এবং দিল্লির পড়ুয়ারা, যাঁরা এই বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিসট্যান্সে পড়াশোনা করেন, তাঁদের পরীক্ষা আপাতত হচ্ছে না। আগামী ১৫ মার্চ থেকে পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কর্তৃপক্ষের তরফে জানানো হয়, বিকম, এমকম, লাইব্রেরি সায়েন্সে স্নাতক স্তর এবং বিএসি কম্পিউটর অ্যাপলিকেশন মিলিয়ে মোট ৬০০0 পড়ুয়া ডিসট্যান্স কোর্স পড়েন। তাঁদের পরীক্ষা পিছিয়ে পয়লা এপ্রিল করা হয়েছে।

[আরও পড়ুন: দেশে করোনা হানার জের, অরুণাচল প্রদেশে বিদেশিদের প্রবেশে জারি নিষেধাজ্ঞা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement