Advertisement
Advertisement
Gurgaon

গুরগাঁওয়ে নমাজ চলাকালীন বিক্ষোভ, উঠল ‘বন্ধ করো’ স্লোগান! ধৃত ৩০

গত ২ সপ্তাহেও এই ধরনের অভিযোগ উঠেছিল।

30 detained after protests disrupt namaz in Haryana's Gurgaon। Sangbad Pratidin
Published by: Biswadip Dey
  • Posted:October 29, 2021 5:34 pm
  • Updated:October 29, 2021 8:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরগাঁওয়ের (Gurgaon) মসজিদে নমাজ (Namaz) পড়ার সময় বিক্ষোভ দেখাল দক্ষিণপন্থী গোষ্ঠীর সমর্থকরা। ইতিমধ্যেই আটক করা হয়েছে ৩০ জন বিক্ষোভকারীকে। বিক্ষোভকারীদের ‘বন্ধ করো বন্ধ করো’ বলে স্লোগান দিতে দেখা গিয়েছে। গত সপ্তাহেও নমাজ চলাকালীন একদল বিক্ষোভকারীকে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে দেখা গিয়েছিল। এই সপ্তাহে ফের নমাজে বিঘ্ন ঘটানোর ঘটনায় নড়েচড়ে বসেছে প্রশাসন। ইতিমধ্যেই সেখানে দায়ের করা হয়েছে প্রচুর পরিমাণে পুলিশ। আপাতত পরিস্থিতি শান্তিপূর্ণ রয়েছে বলেই জানিয়েছেন গুরগাঁওয়ের পুলিশ কর্তা।

ঠিক কী হয়েছিল? জানা গিয়েছে, গুরগাঁওয়ের সেক্টর ৪৭ এলাকায় এক মসজিদে নমাজ চলাকালীন সেখানে হাজির হয় দক্ষিণপন্থী বিক্ষোভকারীরা।তাদের হাতে ছিল প্ল্যাকার্ড। তাতে লেখা ছিল ‘গুরগাঁও প্রশাসন ঘুম থেকে জেগে ওঠো।’ পরিস্থিতি সম্পর্কে বলতে গিয়ে গুরগাঁওয়ের এসডিএম অনীতা চৌধুরী এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, ”এখন এই এলাকা শান্তিপূর্ণই রয়েছে। যারা নমাজে বাধা সৃষ্টি করছিল তাদের আটক করা হয়েছে। গত কয়েক সপ্তাহ ধরেই তাদের সম্পর্কে খবর আসছিল। অবশেষে আজ পদক্ষেপ করা সম্ভব হল।”

Advertisement

[আরও পড়ুন: ‘লিভ ইন সম্পর্ক জীবনেরই অংশ হয়ে গিয়েছে’, মন্তব্য এলাহাবাদ হাই কোর্টের]

ছড়িয়ে পড়েছে বিক্ষোভের ভিডিও ফুটেজ। সেখানে দেখা গিয়েছে তাদের ”বন্ধ করো বন্ধ করো” স্লোগান দিতে। তাদের হাতে ছিল নানা রকম পোস্টার ও প্ল্যাকার্ড। অধিকাংশেরই মুখে মাস্ক পরা ছিল না।আরেকটি ভিডিওয় দেখা গিয়েছে, ঘটনাস্থলে হাজির হয়েছেন পুলিশকর্মীরা।বিক্ষোভকারীদের রুখতে পুলিশ ব্যারিকেড তৈরি করা হয়েছে।

Advertisement

এই নিয়ে টানা তিন সপ্তাহ ওই এলাকায় নমাজ পড়ার সময় এই ধরনের ঘটনা ঘটল।গত সপ্তাহে সেক্টর ১২-এ অঞ্চলে বিক্ষোভকারীদের ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিতে দেখা গিয়েছে। গত তিন বছর ধরে নমাজ পড়তে আসা এক ব্যক্তির দাবি, কয়েক সপ্তাহ ধরেই এমন হচ্ছে। আসলে এখানে অশান্তি সৃষ্টি করতে চাইছে কিছু মানুষ।

[আরও পড়ুন: বলিউডকে উত্তরপ্রদেশে সরানোর চক্রান্ত! ‘আরিয়ানকে ফাঁসানোর চেষ্টা’ প্রসঙ্গে বিস্ফোরক নবাব মালিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ