১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকা হুড়মুড়িয়ে ভাঙল দেওয়াল, চাপা পড়ে মৃত ৪ শ্রমিক, চাঞ্চল্য নয়ডায়

Published by: Subhajit Mandal |    Posted: September 20, 2022 12:36 pm|    Updated: September 20, 2022 12:36 pm

4 dead, 9 injured in boundary wall collapse in Noida | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের নয়ডায় ভয়াবহ দুর্ঘটনার বলি ৪ শ্রমিক। মঙ্গলবার আচমকা নয়ডার এক বহুতলের বাইরের দিকের দেওয়াল ভেঙে পড়ায় দুর্ঘটনাটি ঘটে। মোট ১৩-১৪ জন শ্রমিক ওই দেওয়ালে চাপা পড়েন। এদের মধ্যে ৪ জনের মৃত্যু হয় ঘটনাস্থলেই। বাকি ৯ জনকে ভরতি করা হয়েছে হাসপাতালে।

স্থানীয় সূত্রের খবর, নয়ডার সেক্টর ২১-এর একটি বড় আবাসনের বাইরের দেওয়াল ভেঙে এই দুর্ঘটনাটি ঘটে। আচমকা দেওয়ালটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ায় বেশ কয়েকজন চাপা পড়েন। তাঁদের উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে। ৯ জন চিকিৎসার জন্য হাসপাতালে ভরতি। উদ্ধারকাজের জন্য ঘটনাস্থলে হাজির হয়েছে পুলিশ ও দমকল বিভাগ। পাঠানো হয়েছে বুলডোজারও। স্থানীয় পুলিশ (UP Police) আধিকারিকরা জানিয়েছেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু হয়েছে।

[আরও পড়ুন: জল্পনাই সত্যি, বিজেপিতে যোগ দিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং]

ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। দ্রুত উদ্ধারকাজ শেষ করার নির্দেশ দিয়েছেন তিনি। আহতদের চিকিৎসায় যাতে কোনওরকম সমস্যা না হয়, সেটাও নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন যোগী। ঠিক কী কারণে ওই দেওয়াল ভেঙে পড়ল সেটা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার নেপথ্যে কারও গাফিলতি রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখছে প্রশাসন। নয়ডার পুলিশ কমিশনার (Noida CP) অলোক সিং জানিয়েছেন,’এই ঘটনায় এফআইআর দায়ের করে উপযুক্ত আইনি পদক্ষেপ করা হবে।’

উল্লেখ্য, দিনকয়েক আগে উত্তরপ্রদেশেরই লখনউতে ঠিক একইরকমভাবে দেওয়াল ভেঙে পড়ে মৃত্যু হয়েছিল ৯ জনের। সেখানে অবশ্য দেওয়াল ভাঙার কারণ ছিল প্রবল বর্ষণ। এক্ষেত্রে অবশ্য দুর্ঘটনার নেপথ্যে আবাসন কর্তৃপক্ষের গাফিলতির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে