BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিরাপত্তা রক্ষীদের তৎপরতায় বানচাল নাশকতার ছক, কাশ্মীরে ধৃত ৪ হিজবুল জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: October 4, 2019 2:25 pm|    Updated: October 4, 2019 2:25 pm

4 Hizbul Mujahideen Terrorists Arrested In Jammu And Kashmir's Kishtwar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবরাত্রির মধ্যে নাশকতার ছক ছিল। কিন্তু, নিরাপত্তা রক্ষীদের তৎপরতায় বানচাল হয়ে গেল সেই পরিকল্পনা। গোপন সূত্রে খবর পেয়ে জম্মু ও কাশ্মীরের কিস্তওয়ার জেলা থেকে চার হিজবুল জঙ্গিকে গ্রেপ্তার করল তাঁরা। ধৃতদের নাম ফারুক ভাট, মনজুর গনি, মাসুদ ও নুর মহম্মদ মালিক বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই, ঝাড়খণ্ডে শহিদ ২ পুলিশকর্মী]

বৃহস্পতিবার স্থানীয় এক পুলিশ আধিকারিক বলেন, ‘জম্মু ও কাশ্মীর থেকে হিজবুল মুজাহিদিন জঙ্গি সংগঠনকে সম্পূর্ণ নির্মূল করার শপথ নিয়েছি আমরা। বুধবার থেকে কাশ্মীরের ডোডা ও কিস্তওয়ার জেলায় নাশকতার সঙ্গে জড়িতদের খোঁজে ব্যাপক তল্লাশি চালানো হচ্ছে। অনেক জঙ্গিকে গ্রেপ্তারও করা হয়েছে। এর ফলে ওই এলাকায় থাকা হিজবুলের সংগঠন প্রচণ্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। গত কয়েকদিন ধরে ভূস্বর্গের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-এর আধিকারিকরা। তাঁদের সঙ্গে রয়েছেন পুলিশ এবং সেনা জওয়ানরাও। যৌথ এই অভিযানে জঙ্গি ও তাদের সাহায্যকারী মিলিয়ে ৪৫ জনের বেশি মানুষকে আটক করা হয়েছিল। তাদের মধ্যে এখনও পর্যন্ত মোট ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন:‘কাশ্মীরি নেতাদের ছাড়া হবে’, মেহবুবা-ফারুকদের স্বস্তি দিয়ে ঘোষণা প্রশাসনের]

নিরাপত্তা রক্ষীরা যে অত্যন্ত তৎপর রয়েছেন তার প্রমাণ মিলেছে শুক্রবার সকালেও। উপত্যকাজুড়ে তল্লাশি চালানোর সময় পুঞ্চ জেলার লোরান এলাকার খারাগলি থেকে ১৭টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। জঙ্গিদের তৈরি করা একটি গোপন ঘাঁটি থেকে তল্লাশি চালানোর সময় চার মাস পুরনো ওই গ্রেনেডগুলি উদ্ধার করেন জওয়ানরা। উপত্যকায় সন্ত্রাসবাদী হামলা চালানোর জন্যই সেগুলি ওখানে লুকিয়ে রেখেছিল জঙ্গিরা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৫ আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের পরই অযথা উত্তেজিত হয়ে ওঠে পাকিস্তান। ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য বিশ্বের বিভিন্ন সংগঠন ও দেশের শরণাপন্ন হয়। কিন্তু, কোনও কিছুতেই লাভ হয়নি। এরপর থেকেই কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ করিয়ে নাশকতার চেষ্টা করছে তারা। কিন্তু, তাদের সেই প্রচেষ্টা বারবার রুখতে দিচ্ছেন বীর জওয়ানরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে