১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাতসকালে দিল্লিতে গুলির লড়াই, ধৃত পাঁচ সন্দেহভাজন ‘খলিস্তানি জঙ্গি’

Published by: Paramita Paul |    Posted: December 7, 2020 11:54 am|    Updated: December 7, 2020 1:23 pm

Bengali news: 5 associated with terror outfits held after shootout in east Delhi | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজধানীতে শুটআউট। সোমবার সাত সকালে দিল্লির শাখারপুরে গুলির লড়াই। সংঘর্ষের শেষে পাঁচ সন্দেহভাজন ‘খলিস্তানি’ জঙ্গিকে গ্রেপ্তার করল দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল।

ধৃত পাঁচ জনের নাম, পরিচয় এখনও সামনে আসেনি। তবে মাদক পাচারের সঙ্গে তাদের যোগ রয়েছে বলে খবর। আর এই কাজে তাদের ইন্ধন জোগাত পাকিস্তানের আইএসআই (Pakistan ISI)। জেরা করে বাকি তথ্য জানার চেষ্টা চলছে। এই ঘটনার পর দিল্লিতে নিরাপত্তা ব্যবস্থাও কড়াকড়ি করা হয়েছে। চলছে তল্লাশি।

[আরও পড়ুন : মেডিক্যাল কলেজ তৈরিতে ‌পিপিপি মডেলে জোর, নির্দেশিকা প্রকাশ কমিশনের]

নির্দিষ্ট খবরের ভিত্তিতে শাখারপুরে অভিযান চালায় দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল (Delhi Police Special Cell)। পুলিশের উপস্থিতি টের পেতেই গুলি ছোঁড়ে দুষ্কৃতীরা। পালটা গুলি চালায় পুলিশও। বেশকিছুক্ষণ গুলির লড়াই চলার পর পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।  ধৃতদের কাছ থেকে প্রচুর আগ্নেয়াস্ত্র ও বেআইনি সামগ্রী উদ্ধার করা হয়েছে। তাদের সঙ্গে খলিস্তানের যোগ রয়েছে বলেও দাবি। পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে দুজন পাঞ্জাব ও তিনজনের কাশ্মীরের বাসিন্দা। তবে তারা কোন সংগঠনের সদস্য, তা এখনও স্পষ্ট নয়। জেরায় জানার চেষ্টা চলছে। সূত্রের খবর, পাঞ্জাব শৌযচক্র প্রাপক বলবিন্দর সিংয়ের হত্যার সঙ্গে যুক্ত রয়েছে এই পাঁচজন।

ঘটনার সত্যতা স্বীকার করে দিল্লির ডেপুটি কমিশনার প্রমোদ সিং কুশওয়াহা জানিয়েছেন, “গুলির লড়াই শেষে আজ সকাল সাতটায় পাঁচ সন্দেহভাজন জঙ্গিকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র-সহ একাধিক বেআইনি সামগ্রী উদ্ধার হয়েছে। তারা কোন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত, তা জেরা করে জানার চেষ্টা চলছে।” উল্লেখ্য, নভেম্বর মাসেই দিল্লি থেকে এক জইশ সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনায় তিন সপ্তাহের মধ্যে ফের বড়সড় সাফল্য পেল দিল্লি পুলিশ। 

[আরও পড়ুন : সময়মতো রান্না না করার ‘অপরাধ’, রাগের বশে স্ত্রীকে খুন! কাঠগড়ায় স্বামী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে