BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোটের মাঝে উত্তরপ্রদেশে চোলাইয়ের রমরমা, বিষমদ খেয়ে ৫ জনের মৃত্যু! হাসপাতালে ভরতি ৪৪

Published by: Biswadip Dey |    Posted: February 22, 2022 5:50 pm|    Updated: February 22, 2022 5:50 pm

5 dead, after consuming spurious liquor in Uttar Pradesh। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) চলছে বিধানসভা নির্বাচন (UP election 2022)। এরই মধ্যে বিষমদের (Spurious liquor) বলি হলেন রাজ্যের আজমগড়ের ৫ জন। বেশ কয়েকজন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভরতি। সব মিলিয়ে অন্তত ৪৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে খবর।

জানা গিয়েছে, গতকাল, সোমবার আজমগড়ের আহরাউলা থানা এলাকার মহুল নগরের একটি দোকান থেকে ওই বাসিন্দারা মদ কিনেছিলেন। এরপর একে একে অনেকেরই অসুস্থ হয়ে পড়ার খবর আসে। প্রাথমিক ভাবে জানা যায় ৩ জনের মৃত্যু হয়েছে। পরে আরও দু’জনের মৃত্যুর খবর আসে। সব মিলিয়ে ৬৭ জন অসুস্থ হয়ে পড়লেও ২৩ জন বাড়িতে থেকেই সুস্থ হয়ে গিয়েছেন। বাকিদের ভরতি হতে হয়েছে হাসপাতালে। তাঁদের মধ্য়ে কয়েকজনের অবস্থা অত্যন্ত গুরুতর।

[আরও পড়ুন: আরও বেশি করে ঋণ দিন, অর্থনীতিতে গতি আনতে ব্যাংকগুলিকে পরামর্শ কেন্দ্রের]

জানা গিয়েছে, পুলিশ ইতিমধ্যেই দুই দোকানদারকে গ্রেপ্তার করেছে। দোকানের মালিক এখনও পলাতক। পুলিশ সূত্র জানাচ্ছে, ওই মদের দোকানের মালিক ওই অঞ্চলের সমাজবাদী পার্টির প্রার্থী রমাকান্ত যাদবের ভাগ্নে রঞ্জেশের।

পুলিশ পুরো বিষয়টি খতিয়ে দেখছে। তদন্ত চলছে। পুলিশ জানাচ্ছে, মূল অভিযুক্তের বিরুদ্ধে জাতীয় সুরক্ষা আইনে মামলা রুজু করা হবে। ইতিমধ্যেই আজমগড়ের পুলিশ সুপারিটেন্ডেন্ট জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে খুন ও আবগারি আইনে এফআইআর দায়ের করা হয়েছে।
এদিকে যাঁরা ওই মদ খেয়েও হাসপাতালে ভরতি হননি, তাঁদেরও আলাদা করে চিহ্নিত করা হয়েছে। তাঁদের যেন যথাযথ চিকিৎসা হয় সেদিকেও লক্ষ রাখা হয়েছে।

গত রবিবারই আজমগড়ের সিধারি অঞ্চলে একটি বড় মদ কারখানর সন্ধান মিলেছিল। সেখান থেকে প্রায় ১ হাজার লিটার বেআইনি মদ উদ্ধারও করা হয়। কিন্তু পরের দিনই ঘটে গেল এক ট্র্যাজেডি।

[আরও পড়ুন: হিমাচলের বাজি কারখানায় বিস্ফোরণে মৃত ৭ শ্রমিক, আর্থিক সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে