BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ভয়াবহ দুর্ঘটনা উত্তরপ্রদেশে, লেভেল ক্রসিং খোলা থাকায় একাধিক গাড়িকে ধাক্কা ট্রেনের! মৃত অন্তত ৫

Published by: Biswadip Dey |    Posted: April 22, 2021 12:01 pm|    Updated: April 22, 2021 12:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেন এসে যাওয়ার পরেও খোলা রইল লেভেল ক্রসিং। আর তার ফল হল মারাত্মক।ভয়াবহ দুর্ঘটনা (Accident) উত্তরপ্রদেশে (Uttar Pradesh)। ছুটন্ত ট্রেনের ধাক্কায় তছনছ হয়ে গেল বেশ ক’টি গাড়ি। দুর্ঘটনায় অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে। আহত ১। বৃহস্পতিবার সকালে এই দুর্ঘটনা ঘটেছে রাজ্যের শাহজাহানপুরে (Shahjahanpur)।

ঠিক কী ঘটেছিল? অতিরিক্ত পুলিশ সুপারিনটেন্ডেন্ট সঞ্জীব বাজপেয়ী সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, মীরনপুর রেলস্টেশন পেরনোর সময় লেভেল ক্রসিং খোলা থাকায় লখনউ-চণ্ডীগড় সুপারফাস্ট ট্রেনটি গিয়ে ধাক্কা মারে দু’টি ট্রাক, একটি গাড়ি ও একটি মোটরসাইকেলকে। ধাক্কার চোটে ট্রেনটিও লাইনচ্যুত হয়। তার ফলে ট্রেন চলাচলও থমকে গিয়েছে।দুর্ঘটনায় মৃত ৫ জনের মধ্যে ৩ জন একই পরিবারের সদস্য। ১ জন আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা রাজ্যের পুলিশের।

[আরও পড়ুন: টিকা নেওয়ার পরেও সংক্রমিত হয়েছেন কেউ কেউ, এই প্রথম মেনে নিল সরকার]

ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। কী করে ট্রেন আসার সময় লেভেল ক্রসিংয়ের গেট খোলা থাকল তা নিয়ে উঠছে প্রশ্ন। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছেছেন পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরাও। জানা গিয়েছে, লেভেল ক্রসিংটি যন্ত্রচালিত ছিল না। কোন কর্মীর উপরে তা খোলা ও বন্ধ করার দায়িত্ব ছিল এবং তিনি কেন তা বন্ধ করেননি তা জানার চেষ্টা করা হচ্ছে।

জেলাশাসক ইন্দ্র বিক্রম সিং জানিয়েছেন, রেলের ইঞ্জিনিয়ারদের একটি দল ঘটনাস্থলে পৌঁছেছেন।ক্ষতিগ্রস্ত রেললাইনটি দ্রুত সারিয়ে তোলার কাজ করা হচ্ছে। কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আশা করছেন তিনি। এদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃতদের পরিবারগুলিকে সমবেদনা জানিয়েছেন। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

[আরও পড়ুন: রামনবমীতে অনন্য নজির, বিশ্বের ক্ষুদ্রতম রাম মূর্তি তৈরি করলেন ওড়িশার শিল্পী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement