BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল বিহারের কারখানা, প্রাণ গেল অন্তত ৫ শ্রমিকের

Published by: Paramita Paul |    Posted: December 26, 2021 2:44 pm|    Updated: December 26, 2021 2:44 pm

5 killed in boiler explosion at factory in Bihar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের (Bihar Blast) কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। রবিবার বিস্ফোরণে মুজফফরপুরে প্রাণ গেল অন্তত ৫ শ্রমিকের। জখম হয়েছেন আরও অন্তত ছ’জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন প্রশাসনিক কর্তারা। এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কীভাবে এরকম ভয়াবহ দুর্ঘটনা ঘটল তা তদন্ত করে দেখছে পুলিশ।

রোজকার মতো এদিনও বেসরকারি কারখানাটিতে নিয়ম মেনে নুডলস তৈরির কাজ চলছিল। আচমকাই ১১টা নাগাদ বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনাস্থল থেকে ১০ কিলোমিটার দূরেও শোনা গিয়েছিল বিস্ফোরণের শব্দ। ওই আওয়াজে আশপাশের এলাকার বাসিন্দারা ছুটে আসেন ঘটনাস্থলে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, অন্তত ৫ শ্রমিকের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: কুলতলিতে বাঘের হামলায় জখম গ্রামবাসী, পাশে থাকার আশ্বাস বনমন্ত্রীর]

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, কাজ করার সময় বয়লারে বিস্ফোরণ ঘটে। সেই বিস্ফোরণের তীব্রতায় ঝলসে গিয়েছিলেন অধিকাংশ শ্রমিক। নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হলে ৫ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। অগ্নিদগ্ধ বাকি ৬ জনের চিকিৎসা চলছে। এমনটাই জানিয়েছেন জেলাশাসক প্রবীন কুমার। ঘটনাস্থলে পৌঁচেছে বিরাট পুলিশ বাহিনী। এখনও বয়লারটি থেকে কালো ধোঁয়া বের হচ্ছে বলে খবর। কিন্তু কীভাবে এই ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছেন কারখান কর্তৃপক্ষ।

এই ঘটনায় বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শোকপ্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবারের পাশে আছে সরকার। তাঁদের পরিবার পিছু ৪ লক্ষ টাকা করে আর্থিক সহায়তার কথা প্রতিশ্রুতি দিয়েছে রাজ্য সরকার।

[আরও পড়ুন: ‘ভাল কাজ করছে’, মমতার সরকারের প্রশংসায় পঞ্চমুখ মেঘালয়ের মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে