১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার এয়ার ইন্ডিয়ার ককপিটে করোনার থাবা, আক্রান্ত ৫ পাইলট-সহ সাতজন

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2020 1:53 pm|    Updated: May 10, 2020 1:53 pm

5 pilots of Air India found COVID-19 positive during pre-flight COVID test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার এয়ার ইন্ডিয়ার বিমানের ককপিটে থাবা বসাল মারণ করোনা ভাইরাস। পাঁচজন পাইলটের শরীরে হদিশ মিলল করোনার জীবাণুর। তাঁদের পাশাপাশি আক্রান্ত এক ইঞ্জিনিয়ার এবং একজন টেকনিশিয়ান।

রবিবারই বিমান সংস্থার তরফে এ খবর নিশ্চিত করা হয়েছে। জানানো হয়, ডিউটি শুরুর ৭২ ঘণ্টা আগে পাইলট-সহ অন্যান্য কর্মীদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। শনিবার মোট ৭৭ জনের করোনা টেস্ট হয়। সেই রিপোর্টেই দেখা যায়, পাঁচ পাইলট এবং আরও দুজন করোনা আক্রান্ত। কিন্তু কারও শরীরেই মারণ ভাইরাসের কোনও উপসর্গ ছিল না। তাই আগেভাগে কিছু আন্দাজ করতে পারেনি বিমান সংস্থা। তাঁদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: সিকিম সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা, ভারতীয় জওয়ানদের হাতে জখম চিনের ৭ সেনা]

মুম্বইয়ের বাসিন্দা পাঁচ পাইলট শেষবার গত ২০ এপ্রিল বিমান উড়িয়েছিলেন। বর্তমানে তাঁরা বিদেশে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারের কাজে নিযুক্ত। এদিনই মুম্বই বিমানবন্দরে ৩২৬ জন ভারতীয়কে নিয়ে লন্ডন থেকে এসে পৌঁছেছে একটি বিমান। গত ৭ মে থেকে ইটালি, ইরান-সহ বিভিন্ন দেশে আটকে থাকা ভারতীয়দের আনার ব্যবস্থা করেছে কেন্দ্র। মোট ৬৪টি বিমান চালাবে উদ্ধারকাজ। বাড়ি ফিরতে পারবেন প্রায় ১৫ হাজার নাগরিক। তেমনই বোয়িং ৭৮৭-র দায়িত্বে ছিলেন আক্রান্ত ওই পাঁচ পাইলট। চিনে কার্গো ফ্লাইট নিয়ে যাওয়ার দায়িত্বে ছিলেন তাঁরা বলে জানিয়েছে এয়ার ইন্ডিয়া। তবে আপাতত সকলকেই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিদেশে থাকা ভারতীয় নাগরিকদের আনার দায়িত্ব যাঁদের কাঁধে, সেই পাইলটরাই এবার করোনার কবলে পড়ায় ছড়িয়েছে চাঞ্চল্য।

[আরও পড়ুন: শীঘ্রই দেশের ভিতরে চালু হবে বিমান পরিষেবা, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে