BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের বিশ্বাসঘাতকতা! রাজনাথের বৈঠকের দিনই অরুণাচলের ৫ যুবককে ‘অপহরণ’ চিনের

Published by: Paramita Paul |    Posted: September 5, 2020 10:38 am|    Updated: September 5, 2020 10:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিরক্ষমন্ত্রীদের আলোচনার মাঝেই ফের বিশ্বাসঘাতকতা চিনের (China)! অরুনাচলে চিন সীমান্তের কাছ থেকে ৫ যুবককে অপহরণের অভিযোগ উঠল লালফৌজের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গোটা বিষয়টি সামনে এসেছে।

[আরও পড়ুন : চিনের প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে আড়াই ঘণ্টার বৈঠক রাজনাথের, দ্বন্দ্ব মেটানোর রফাসূত্র অধরাই]

অরুনাচলে (Arunachal) ভারত-চিন সীমান্তের ৭ নম্বর সেরা সেক্টরের ঘটনা। জানা গিয়েছে, এই এলাকা থেকে তনু বকর, প্রশাত রিঙলিং, নগারু দেরি, দংতু এবিয়া, টচ সিংকাম নামের পাঁচ যুবকের খোঁজ মিলছে না। প্রশাত রিঙলিঙ-এর দাদা প্রকাশ রিঙলিঙের ফেসবুক পোস্টের পর গোটা ঘটনাটি প্রকাশ্যে আসে। সোস্যাল মিডিয়ায় তিনি অভিযোগ করেছেন, “নাচো এলাকা থেকে আমার ভাই-সহ মোট পাঁচজনকে চিনা সেনা অপহরণ করে নিয়ে গিয়েছে। আমি স্থানীয় প্রশাসন ও ভারত সরকারকে অনুরোধ করছি, দ্রুত ব্যবস্থা নিন। ওঁদের ফিরিয়ে আনুন।” ঘটনা প্রসঙ্গে ওই এলাকা এসপি তরু গুসার জানান, “আমাদের কাছে এখনও কোনও অভিযোগ দায়ের করা হয়নি। সোস্যাল মিডিয়া থেকে পুরো বিষয়টি জানতে পেরেছি। বিষয়টি খতিয়ে দেখছি।” তিনি আরও জানান, সেনার সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। 

[আরও পড়ুন : শক্তি প্রদর্শন! চিনের নাকের ডগায় নৌ মহড়ায় মত্ত ভারত ও রাশিয়া]

শনিবার গোটা বিষয়টি নিয়ে মুখ খুলেছেন কংগ্রেস বিধায়ক নিনং এরিং। তিনি বলেন, “রাশিয়ায় ভারত-চিন বৈঠকে মাঝেই পাঁচ ভারতীয় যুবকেক তুলে নিয়ে গেল চিনা ফৌজ। ভুল বার্তা দিল লালফৌজ।”

প্রসঙ্গত, গত এপ্রিল মাসেও ঔষধি গাছ খুঁজতে গিয়ে চিনের সীমান্ত পেরিয়ে ঢুকে পড়ে এক যুবক। তারপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে ভারতীয় সেনার চেষ্টায় তাঁকে দেশে ফিরিয়ে আনা হয়েছিল। এবার লাদাখ সীমান্তে উত্তেজনার মাঝেই ভারতীয় নাগরিককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement