BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

দেশে একদিনে পাঁচশোর বেশি করোনা রোগীর মৃত্যু, উদ্বেগজনক হারে বাড়ল আক্রান্তের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: July 1, 2020 9:43 am|    Updated: July 1, 2020 9:43 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আনলক শুরু হওয়ার পর থেকেই দেশে করোনা সংক্রমণের অনভিপ্রেত রেকর্ড গড়ার ধারা শুরু হয়েছে। আনলক-২’র প্রথম দিন অর্থাৎ বুধবার COVID-19 আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড না গড়লেও মৃত্যুর সংখ্যা বেড়েছে উদ্বেগজনক হারে। একদিনেই পাঁচশোর বেশি করোনা আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। যা উদ্বেগ বাড়াচ্ছে আম আদমির মনে। তবে স্বস্তির খবর, আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ রোগীর সংখ্যাও।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া
পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজার ৬৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮৫ হাজার ৪৯৩ জন। এদের মধ্যে ৩ লক্ষ ৪৭ হাজার ৯৭৯ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ২ লক্ষ ২০ হাজার ১১৪ জন। অর্থাৎ, সক্রিয় রোগীর থেকে এখন করোনাজয়ীর সংখ্যা প্রায় ১ লক্ষ ২৭ হাজার বেশি। সংক্রমণের নিরিখে এখনও চতুর্থ স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া রয়েছে ভারতের উপরে। এর মধ্যে রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে।

[আরও পড়ুন: ক্রমবর্ধমান করোনা আতঙ্কের মধ্যেই দেশজুড়ে শুরু আনলকের দ্বিতীয় পর্যায়, মিলবে বহু ছাড়]

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৫০৭ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৭ হাজার ৪০০ জনে। মৃতের সংখ্যার নিরিখেও ক্রমাগত উপরের সারিতে উঠছে ভারত। তাৎপর্যপূর্ণভাবে আক্রান্ত এবং মৃতের সংখ্যায় এ হেন বৃদ্ধির দিনই আনলকের দ্বিতীয় পর্যায়ে পা দিচ্ছে ভারত। এই পর্যায়ে আগের তুলনায় বাড়বে ছাড়ের বহর। স্বাভাবিকভাবেই নতুন আক্রান্তের সংখ্যা বাড়বে। যা চিন্তা বাড়াচ্ছে আম আদমির।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement