২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

ইডির দপ্তরে করোনার হানা! ৬ আধিকারিকের শরীরে মিলল মারণ ভাইরাসের সন্ধান

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 6, 2020 11:10 am|    Updated: June 6, 2020 11:12 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের থাবা থেকে রক্ষা পেলেন না ইডির আধিকারিকেরাও। ইডির ৬ আধিকারিকের শরীরে মিলল মারণ ভাইরাসের উপস্থিতি। ‘সিল’ করা হল ইডির প্রধান কার্যালয়।

করোনার জেরে জেরবার দশা দেশবাসীর। কী করি কী করি রব চারিদিকে। এমতাবস্থায় মারণ ভাইরাসের নজর এড়িয়ে রক্ষা পাচ্ছেন না কেউই। ইডির (Enforcement Directorate) ৬ আধিকারিকের শরীরে মিলল করোনার উপস্থিতি। আতঙ্কে দ্রুত ‘সিল’ করে দেওয়া হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের প্রধান কার্যালয়। সংক্রমণ মুক্ত করতে গোটা ভবনটিকে স্যানিটাইজ করা হবে। তাই আপাতত ২ দিনের জন্য বন্ধ রাখা হল ইডির প্রধান কার্যালয়। ইডির এই ৬ জন সংক্রমিত আধিকারিক বাকি কর্মীদের সংস্পর্শে আসায় ১০ জনেরও বেশি ইডি আধিকারিকদের কোয়ারেন্টাইনে রাখা হয়। সম্প্রতি ইডির সদর দফতরে কর্মরত এক আধিকারিকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। ওই আধিকারিক কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী থেকে তদন্তকারী সংস্থার ডেপুটেশনে ছিলেন বলে জানান ইডির কর্তারা। মনে করা হচ্ছে, ওই আধিকারিকের থেকেই মারণ রোগের সংক্রমণ ছড়িয়েছে বাকিদের মধ্যে।

[আরও পড়ুন:কেরলে হাতির মৃত্যু নিয়ে মুখে খুলে বিপাকে মানেকা, সাম্প্রদায়িক উসকানির অভিযোগে মামলা দায়ের]

তবে ভয়ের কারণ হল, এখন বেশিরভাগই করোনা আক্রান্তরা উপসর্গহীন। ফলে দ্রুত তাঁদের চিহ্নিত করা সম্ভব হচ্ছে না। তাই অবাধেই তাঁরা মিশে যাচ্ছেন জনস্রোতে। এতেই সংক্রমণ আরও বেশি ছড়াচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। শনিবারই স্বাস্থ্যমন্ত্রক জানায় যে, সংক্রমণের বিচারে ইতালিকে টপকে ষষ্ঠ স্থানে ভারত। এদেশে এখনও করোনায় আক্রান্ত ২.৩৫ লক্ষেরও বেশি মানুষ। মাত্র এক সপ্তাহ আগেই চিনকে টপকে নবম স্থানে ছিল ভারত। আর এই কদিনেই সংক্রমণের নিরিখে বিশ্বের দরবারে ষষ্ঠস্থানে পৌঁছে গেল ভারত।

[আরও পড়ুন:ভোটমুখী বিহারে শরিকি কোন্দলে নাজেহাল শাসক শিবির, প্রশ্নে নীতীশের ভবিষ্যৎ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement