BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে তিনটি পৃথক এনকাউন্টারে খতম ৬ জঙ্গি, শহিদ দুই জওয়ানও

Published by: Abhisek Rakshit |    Posted: July 9, 2021 8:48 am|    Updated: July 9, 2021 10:01 am

6 militants, 2 soldiers killed in 3 gunfights in Jammu and Kashmir | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir) জঙ্গিদমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা (Indian Army)। বৃহস্পতিবার দিনভর তিন জায়গায় সেনা-জঙ্গি সংঘর্ষ হয়। তাতেই নিকেশ ৬ জঙ্গি। এর মধ্যে চারজন স্থানীয় এবং দু’জন পাক জঙ্গিও রয়েছে। তবে গুলির লড়াইয়ে শহিদ হয়েছেন দুই ভারতীয় জওয়ানও। এদিকে, শুক্রবার সকালেও কুলগাম উত্তপ্ত হয়েছে সেনা-জঙ্গি সংঘর্ষে। খবর সংবাদসংস্থা পিটিআই সূত্রে।

 

জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের রাজৌরি সেক্টর, পুলওয়ামা এবং কুলগাম-এই তিন জায়গায় সেনার সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই হয়। এর মধ্যে রাজৌরিতে একেবারে লাইন অব কন্ট্রোলের খুব কাছেই পাক জঙ্গিদের নিকেশ করে ভারতীয় জওয়ানরা। সেনা সূত্রে খবর, সীমান্তে অনুপ্রবেশের খবর পেয়ে জওয়ানদের একটি সার্চ পার্টি ওই এলাকায় টহল দেওয়ার সময়ই জঙ্গিরা এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। গ্রেনেডও ছোঁড়ে জঙ্গিরা। পালটা জবাব দেয় নিরাপত্তাবাহিনীও। তাতেই নিকেশ হয় দুই পাকিস্তানি জঙ্গি। তবে গুলির লড়াইয়ে শহিদ হন দুই ভারতীয় জওয়ানও। এঁরা হলেন নায়েব সুবেদার শ্রীজিথ এম এবং সেপাই মারুপ্রলু যশবন্ত রেড্ডি। দুই জঙ্গির পরিচয় জানা যায়নি। তবে তাদের কাছ থেকে দুটি একে-৪৭ বন্দুক, প্রচুর গুলি উদ্ধার হয়েছে। মনে করা হচ্ছে, উপত্যকায় সন্ত্রাস ছড়াতে বেশ তৈরি হয়েই এসেছিল জঙ্গিরা।

[আরও পড়ুন: MBBS-এর পর ইন্টার্নকে শিখতে হবে আয়ুর্বেদ-হোমিওপ্যাথি, নির্দেশ জাতীয় মেডিক্যাল কমিশনের]

এদিকে, এর আগে কাশ্মীরের পুলওয়ামা এবং কুলগামে সেনা জঙ্গি গুলির লড়াইয়ে খতম হয় চার লস্কর জঙ্গি। এর মধ্যে কুলগামের দুই জঙ্গি হাইওয়েতে বড় ধরনের নাশকতার ছক ছিল জঙ্গিদের। একটি মারুতি গাড়িতে তারা যাচ্ছিল। সেসময় সেনার একটি চেক পোস্টে তাদের আটকানো হয়, তখনই আচমকা গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। পালটা সেনার গুলিতেই খতম হয় দুই সন্ত্রাসবাদী। অন্যদিকে, পুলওয়ামায় জওয়ানদের একটি কনভয়ে বোমা ছোঁড়ে জঙ্গিরা। তারপর পালিয়ে যাওয়ার চেষ্টা করলেও সেনার তৎপরতায় মারা যায় দুই জঙ্গি। ৬ জঙ্গি নিকেশের ঘটনায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর প্রশংসায় পঞ্চমুখ জম্মু-কাশ্মীরের আইজি বিজয় কুমার। পাশাপাশি তিনি জানান, আগামিদিনেও উপত্যকায় জঙ্গিদের রুখতে জারি থাকবে সেনা অভিযান।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় আরও সক্রিয় মোদির নতুন মন্ত্রিসভা, ২৩ হাজার কোটির কোভিড প্যাকেজ ঘোষণা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে