BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুজরাটে মেডিক্যাল গ্যাসের কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭

Published by: Soumya Mukherjee |    Posted: January 11, 2020 6:32 pm|    Updated: January 11, 2020 8:35 pm

7 dead in explosion at industrial, medical gases plant in Gujarat

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেডিক্যাল গ্যাসের কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ফলে মৃত্যু হল কমপক্ষে সাতজনের। জখম হয়েছেন আরও একাধিক জন। শনিবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে গুজরাটের ভদোদরার পাড্রা (Padra) এলাকায়। এখনও পর্যন্ত এই বিস্ফোরণের কারণ জানা না গেলেও বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভদোদরার পাড্রা এলাকায় একটি মেডিক্যাল গ্যাসের কারখানা আছে। তাতে অক্সিজেন, নাইট্রোজেন, আরগন, কার্বন ডাই অক্সাইড-সহ বিভিন্ন গ্যাস তৈরি করা হয়। শনিবার সকাল ১১টা নাগাদ আচমকা বিকট শব্দ ভয় পেয়ে যান সেখানকার বাসিন্দারা। পরে ঘটনাস্থলে এসে দেখেন বিস্ফোরণে উড়ে গিয়েছে ওই কারখানার বেশিরভাগ অংশ আর বেশ কয়েকজন রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে রয়েছেন। সঙ্গে সঙ্গে জখম ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে যাওয়ার পর সাতজনকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা। বাকিদের এখনও চিকিৎসা চলছে।

[আরও পড়ুন: ‘সংসদ চাইলেই ছিনিয়ে নেব পাকিস্তান অধিকৃত কাশ্মীর’, ফের হুমকি সেনাপ্রধানের ]

 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই কারখানাটিতে চিকিৎসার কাজে লাগে এমন ধরনের বিভিন্ন গ্যাস তৈরি হত। ছিল শিল্পে ব্যবহৃত গ্যাস তৈরির ব্যবস্থাও। শনিবার সকালে আচমকা সেখানে বিস্ফোরণ হয়। এখনও পর্যন্ত সাতজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বাকিরা হাসপাতালে চিকিৎসাধীন। এখনও পর্যন্ত বিস্ফোরণের কারণ জানা যায়নি। তবে তদন্ত চলছে। খতিয়ে দেখা হচ্ছে ওই কারখানার জন্য প্রয়োজনীয় অনুমতির কাগজপত্রও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে