BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

CAA’র প্রতিবাদে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী ৭৫ বছরের সিপিএম কর্মী

Published by: Soumya Mukherjee |    Posted: January 27, 2020 3:41 pm|    Updated: January 27, 2020 3:42 pm

CPM worker set himself on fire, dies; was working against CAA

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়। বেশিরভাগ জায়গায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ হলেও কোনও কোনও জায়গায় প্রতিবাদের নামে তাণ্ডব চালায় কেউ কেউ। এর জেরে অসম, উত্তরপ্রদেশ ও কর্ণাটকে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষও হয়। এর জেরে এখনও পর্যন্ত প্রায় ৩০ জনের মৃত্যু হয়েছে। এবার CAA’র প্রতিবাদে গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হলেন ৭৫ বছরের এক সিপিএম কর্মী। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরের তুকোগঞ্জ এলাকায়। মৃত ব্যক্তির নাম রমেশ প্রজাপত।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর থেকেই প্রতিবাদে সরব হয়ে উঠেছিলেন রমেশ প্রজাপত নামে ওই বৃদ্ধ। এই বিষয়ে আয়োজিত সমস্ত কর্মসূচি অংশগ্রহণ করছিলেন। শুক্রবার ইন্দোরের তুকোগঞ্জ এলাকার গীতা ভবন স্কোয়্যারে থাকা বি আর আম্বেদকরের মূর্তি সামনে চলা বিক্ষোভেও অংশ নিয়েছিলেন তিনি। কর্মসূচি চলাকালীন আচমকা নিজের শরীরে আগুন ধরিয়ে ফেলেন। প্রথমে ঘটনাটি দেখে হকচকিয়ে গেলেও পরে পুলিশকে ফোন করে খবর দেন ওখানে উপস্থিত মানুষরা। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করে পুলিশ। তারপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। কিন্তু, রবিবার বিকেলে সেখানে মৃত্যু হয় তাঁর।

[আরও পড়ুন: এবার ইভিএম ইস্যুতে মুখ খুললেন প্রশান্ত কিশোর, বিঁধলেন বিজেপিকে]

 

এপ্রসঙ্গে তুকোগঞ্জ থানার OC কুমার শ্রীবাস জানান, শুক্রবার গীতা ভবন স্কোয়্যারে থাকা আম্বেদকর মূর্তির সামনে বিক্ষোভ চলাকালীন ওই বৃদ্ধ নিজের শরীরে আগুন ধরিয়ে দিয়েছিলেন। এর ফলে তাঁর শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। রবিবার হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন তাঁর মৃত্যু হয়েছে। ঘটনার দিনে ওই সিপিএম কর্মীর ব্যাগ থেকে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধী কিছু লিফলেট উদ্ধার হয়েছে। তাই তাঁর আত্মহত্যার পিছনে এর প্রভাব থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। যদিও তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই বিষয়ে কিছু বলা যাবে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে