BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

যমুনা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনা, মৃত কমপক্ষে ৮

Published by: Soumya Mukherjee |    Posted: March 29, 2019 11:24 am|    Updated: March 29, 2019 11:41 am

8 dead, 24 injured as bus crashes into truck in Greater Noida.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্রেটার নয়ডায় একটি ট্রাকে যাত্রীবোঝাই বাসের ধাক্কার ফলে মৃত্যু হল কমপক্ষে আটজনের। জখম হয়েছে আরও ৩০ জন। শুক্রবার ভোরে দুর্ঘটনাটি ঘটেছে গ্রেটার নয়ডার যমুনা এক্সপ্রেসওয়েতে

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ভোর আগ্রা থেকে একটি যাত্রীবোঝাই বাস গ্রেটার নয়ডায় আসছিল। ভোর পাঁচটা নাগাদ যমুনা এক্সপ্রেসওয়ের জিরো পয়েন্ট থেকে ২৯ কিলোমিটার আগে রাবুপুরা থানা এলাকায় আচমকা ব্রেক ফেল হয়ে যায় বাসটির। এরপর সামনে থাকা একটি ট্রাককে গিয়ে সেটি ধাক্কা মারে। ঘটনাস্থল থেকে দুর্ঘটনায় জখম হওয়া যাত্রীদের স্থানীয় জেওয়ার কৈলাস হাসপাতালে নিয়ে যাওয়া হলে তারমধ্যে আটজনকে মৃত বলে ঘোষণা করেন কর্তব্যরত ডাক্তাররা। মৃতদেরগুলিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। বিষয়টি জানতে পারার পরেই পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শোকপ্রকাশের পাশাপাশি স্থানীয় প্রশাসনকে এই দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে সবরকম সাহায্য করার নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন- অ্যাপের মাধ্যমে জঙ্গি নিয়োগ, জইশের নয়া ছকের পর্দাফাঁস]

এদিকে এই দুর্ঘটনার পরেই ফের প্রশ্ন উঠতে শুরু করেছে যমুনা এক্সপ্রেসওয়ে-র দুর্বল সুরক্ষা ব্যবস্থার উপর। দিল্লির সঙ্গে উত্তরপ্রদেশের বৃন্দাবন ও মথুরার মতো গুরুত্বপূর্ণ শহরগুলোর প্রধান সংযোগকারী এই সড়কের নিরাপত্তা ব্যবস্থা আরও দৃঢ় করার দাবি তুলছেন স্থানীয়রা। এর আগে গত ২৬ মার্চ যুমনা এক্সপ্রেসওয়ের একবারে শেষপ্রান্তে গাড়ি নিয়ে ট্রাকে ধাক্কা মারার জেরে মৃত্যু হয় এক মহিলার। ২০১৭ সালের একটি রিপোর্টে প্রকাশিত তথ্য অনুযায়ী, ওই বছর দেশের মধ্যে পথ দুর্ঘটনায় মৃত্যু (১৪০টি)-র বিষয়ে শীর্ষ ছিল যমুনা এক্সপ্রেসওয়ে। আহত হয়েছিলেন ১,৪২৬ জন। ২০১২ সালে ১৬৫ কিলোমিটার লম্বা এই ছ’লেনের এক্সপ্রেসওয়েটি চালু হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement