২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আহমেদাবাদের কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন, পুড়ে মৃত্যু অন্তত ৮ রোগীর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 6, 2020 8:40 am|    Updated: August 6, 2020 5:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আহমেদাবাদের (Ahmedabad) কোভিড হাসপাতালে বিধ্বংসী অগ্নিকাণ্ড। পুড়ে মৃত্যু হয়েছে অন্তত ৮ জন করোনা আক্রান্তের। তাঁদের মধ্যে ৩ জন মহিলা। জানা গিয়েছে, ইতিমধ্যেই অন্য হাসপাতালে সরানো হয়েছে ৩৫ জন রোগীকে। কিন্তু কী থেকে এই আগুন, তা এখনও জানা যায়নি। ঘটনার জেরে আটক করা হয়েছে ২ জনকে।

করোনা আবহে নভরংপুরার শ্রে সুপার স্পেশ্যালিটি হসপিটালটিকে কোভিড হাসপাতাল করা হয়। স্বাভাবিকভাবেই বহু রোগী ছিলেন সেখানে। সূত্রের খবর, বৃহস্পতিবার সাড়ে তিনটে নাগাদ আচমকা হাসপাতালের আইসিইউ থেকে ধোঁয়া বের হতে দেখেন হাসপাতালের নিরাপত্তারক্ষীরা। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে আইসিইউ ও সংলগ্ন ওয়ার্ডে। ধোঁয়ায় ঢেকে যায় গোটা হাসপাতাল। অসুস্থ অবস্থাতেই প্রাণ বাঁচাতে ছুটে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন অনেক রোগী। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। তবে উদ্ধারের আগেই আগুনে ঝলসে যান আইসিইউ-তে থাকা ৮ করোনা আক্রান্ত। বেশ কিছুক্ষণ অগ্নিদগ্ধ হয়ে লড়াই চালাতে সক্ষম হলেও বৃহস্পতিবার সকালে মৃত্যুর কাছে হার মানেন তাঁরা। হাসপাতালে এহেন অগ্নিকাণ্ডের ঘটনায় প্রবল আতঙ্ক ছড়িয়েছে রোগী ও তাঁদের পরিবারের সদস্যদের মধ্যে। যে সমস্ত রোগীদের অন্যত্র সরানো হয়েছে, তাঁদের দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

fire

[আরও পড়ুন: সেনা বৈঠকের পরও লাদাখের প্যাংগং লেকের ফিঙ্গার ৫ থেকে সরেনি লালফৌজ   ]

এই ঘটনায় ইতিমধ্যেই শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

 

 

[আরও পড়ুন: নিয়মের গেরো, এবার কংগ্রেসের হাতছাড়া হতে চলেছে দিল্লির সদর দপ্তরও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement