Advertisement
Advertisement
সোপিয়ান

নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ল বাস, কাশ্মীরে মৃত নয় ছাত্রী-সহ ১১ পড়ুয়া

মৃতদের পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা রাজ্যপালের।

9 Girl Students Among 11 Dead After Vehicle Plunges Into Gorge In J&K

দুর্ঘটনাস্থলের ছবি

Published by: Soumya Mukherjee
  • Posted:June 27, 2019 7:08 pm
  • Updated:June 27, 2019 7:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে খাদে বাস পড়ে মৃত্যু হল ১১ জন পড়ুয়ার। এর মধ্যে ৯ জনই ছাত্রী। বৃহস্পতিবার দুর্ঘটনাটি ঘটেছে সোপিয়ান জেলার মুঘল রোডের পীর কি গলি এলাকায়। এই দুর্ঘটনায় জখম হয়েছে আরও সাতজন। তাদের সোপিয়ান হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন- কারাগার থেকে বন্দুক উঁচিয়ে খুনের হুমকি বন্দিদের, ভাইরাল ভিডিও]

স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, পুঞ্চের একটি কম্পিউটার কোচিং সেন্টারের পড়ুয়ারা মিনিবাস ভাড়া করে ঘুরতে বেরিয়েছিল।বৃহস্পতিবার সকালে পুঞ্চ থেকে সোপিয়ান যাওয়ার পথে পীর কি গলি এলাকায় আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বাসটি। এর জেরেই মর্মান্তিক ওই দুর্ঘটনাটি ঘটে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দা ও প্রশাসনের কর্মীরা। পড়ুয়াদের মৃতদেহগুলি উদ্ধার করার পাশাপাশি জখম সাতজনকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়।

Advertisement

এই ঘটনার খবর পেয়েই শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিক। মৃত পড়ুয়াদের পরিবারকে গভীর সমবেদনা জানানোর পাশাপাশি পাঁচ লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার ঘোষণাও করেছেন।পাশাপাশি এই দুর্ঘটনায় জখমদের চিকিৎসার জন্য সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন। 

Advertisement

[আরও পড়ুন- শুষ্ক হ্রদকে পূর্ণ করার উদ্যোগ, চেন্নাইয়ের জলসংকট মেটাতে প্রাথমিক কাজ শেষ]

প্রসঙ্গত উল্লেখ্য, গত ২১ জুন হিমাচল প্রদেশের কুলুতেও একটি মর্মান্তিক বাস দুর্ঘটনা হয়। সেখানে নিয়ন্ত্রণ হারিয়ে ৫০০ মিটার গভীর খাদে পড়ে যায় একটি যাত্রীবাহী বাস। এর ফলে মৃত্যু হয় ৪৪ জনের। ওই দিন বিকেলে দুর্ঘটনাটি ঘটে কুলুর তহসিল বাজার এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ৬০ জন যাত্রীকে নিয়ে বাসটি কুলু থেকে গাদাগুসানি এলাকায় যাচ্ছিল। সেসময় আচমকা দুর্ঘটনাটি ঘটে। তিনদিন আগে জম্মু ও কাশ্মীরের রাজৌরি এলাকাতেও একটি বাস খাদে পড়ে পাঁচজনের মৃত্যু হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ