BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মু্ম্বইয়ের পর ভোপাল, ব্যস্ত সময়ে রেল-ফুটব্রিজের একাংশ ভেঙে জখম বহু

Published by: Paramita Paul |    Posted: February 13, 2020 12:25 pm|    Updated: February 13, 2020 12:25 pm

9 people injured after portion of a footover bridge at Bhopal railway station

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ব্যস্ত সময়ে রেল-ফুটব্রিজে দুর্ঘটনা। মুম্বইয়ের পর এবার মধ্যপ্রদেশের ভোপাল। বৃহস্পতিবার ভোপাল স্টেশনের ওভারব্রিজের একটা অংশ প্ল্যাটফর্মের অপেক্ষারত যাত্রীদের উপর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। দুর্ঘটনায় নয় জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্রিজ ভেঙে পড়ার প্রকৃত কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। তবে রেলযাত্রীদের অভিযোগ, ফুটব্রিজটি দীর্ঘদিন ধরেই নড়বড় করছিল। কর্তৃপক্ষকে বারবার বলেও কোনও লাভ হয়নি। তাঁদের গাফিলতির জেরেই এদিন দুর্ঘটনাটি ঘটে বলে অভিযোগ নিত্যযাত্রীদের।

[আরও পড়ুন : মোদির নিরাপত্তায় প্রতি ঘণ্টায় খরচ ৬ লক্ষ ৭৫ হাজার টাকা]

জানা গিয়েছে, ভোপাল  স্টেশনের তিন নম্বর প্ল্যাটফর্মে এই দুর্ঘটনা ঘটে। প্রতিদিনের মতো এদিন সকালেও অফিস টাইমের ব্যস্ততা ছিল প্ল্যাটফর্মে। ফুটব্রিজেও যাত্রীদের চাপ ছিল। আবার ফুটব্রিজের নিচেও অনেকে ট্রেন ধরার জন্য অপেক্ষা করছিলেন। সেইসময় আচমকাই ফুটব্রিজের মাঝের একটা অংশ ধসে পড়ে। যাঁরা ফুটব্রিজের উপর ছিলেন তাঁরা সেই সময় আতঙ্কে চিৎকার করে ওঠেন। হুড়োহুড়ি শুরু হয়ে যায়। যাঁরা প্ল্যাটফর্মে ট্রেনের অপেক্ষা করছিলেন, তাঁরা অনেকে আহত হন। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছন প্রশাসন ও রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, ওই ফুটব্রিজ দীর্ঘদিন ধরেই নড়বড়ে ছিল। বারবার মেরামতের প্রতিশ্রুতি দিয়েও কাজ করেনি রেল।

[আরও পড়ুন : রাতের এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনা, বাস-ট্রাকের সংঘর্ষে মৃত ১৬]

ঘটনা প্রসঙ্গে রেলের তরফে জানানো হয়, ফুটব্রিজের একটা স্ল্যাব খসে পড়েছে। বড় ক্ষতি কিছু হয়নি। আহতদের চোটও বেশি নয়। পরিস্থিতির মোকাবিলা করতে রেলের উচ্চপদস্থ আধিকারিকরা পৌঁছেছেন ঘটনাস্থলে। খুব তাড়াতাড়ি ফুটব্রিজের ভেঙে পড়া অংশ সারিয়ে তোলা হবে বলেও জানানো হয়। কীভাবে এই দুর্ঘটনা ঘটল,  তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন ভোপাল ডিভিশনের পিআরও আইএ সিদ্দিকি। রেলকর্মীদের গাফিলতি প্রমাণিত হলে কঠোর শাস্তি দেওয়া হবেও বলে জানিয়েছেন তিনি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে