BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাজনৈতিক সংস্কারের দাবি তুলে আত্মহত্যার পথে যুবক, পুলিশের তৎপরতায় উদ্ধার

Published by: Tiyasha Sarkar |    Posted: April 8, 2019 5:23 pm|    Updated: April 17, 2019 6:04 pm

A 21 year old man attempted suicide demanding political reforms

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  কে বসবেন প্রধানমন্ত্রীর আসনে, তা এখন দেশবাসীর মূল চর্চার বিষয়। কোন দল এগিয়ে? পিছিয়েই বা কে? পাড়ার আড্ডাতেও এখন চর্চার বিষয়  সেটাই। কে ক্ষমতায় এলে প্রাপ্তির তালিকা পূর্ণ হবে, তা নিয়েও বিস্তর ভাবনাচিন্তা চলছে দেশবাসীর মধ্যে। অন্যদিকে, ক্ষমতায় এলে দেশবাসীকে সর্বোচ্চ সুযোগ সুবিধা দেওয়ার আশ্বাসও দিচ্ছে সব দল। আশ্বস্ত হয়ে বিভিন্ন রাজনৈতিক দলের পাশে দাঁড়াচ্ছেন তরুণ প্রজন্মও। এই অবস্থাতে স্রোতের বিপরীতে হাঁটলেন অন্ধ্রপ্রদেশের  বছর ২১-এর এক যুবক। ভারতের রাজনৈতিক ব্যবস্থার পরিবর্তনের দাবি জানিয়ে আত্মহত্যার হুমকি দিলেন তিনি।

[আরও পড়ুন: বিজেপির ইস্তেহারে ৩৭০ ধারা অবলুপ্তির উল্লেখ, ‘আজাদি’র পক্ষে সুর চড়ালেন নেতারা]

অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার প্রত্যন্ত গ্রামের বাসিন্দা বছর ২১-এর বিজয় রাজু। অভিযোগ, রবিবার সকাল আটটা নাগাদ হঠাৎই এলাকার একটি জলের ট্যাঙ্কের উপর উঠে পড়েন ওই যুবক। বিষয়টি নজরে পড়তেই আতঙ্ক ছড়ায় স্থানীয়দের মধ্যে। খবর দেওয়া হয় স্থানীয় থানায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছনোর পর, যুবকের কথা শুনে চক্ষুচড়ক গাছ তাঁদের। জানা গিয়েছে, যুবকের দাবি, অবিলম্বে ভারতের রাজনৈতিক সংস্কার চাই। নচেৎ আত্মঘাতী হবে সে। দীর্ঘক্ষণ পুলিশের তরফে তাঁকে বোঝানোর চেষ্টাও করা হয়। নেমে আসতে বলা হয় তাঁকে। তবুও নাছোড়বান্দা যুবক, নিজের দাবি থেকে এক ইঞ্চি সরতেও রাজি নন।

সময়ের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে আতঙ্ক। দিশেহারা হয়ে পড়েন গ্রামের বাসিন্দারাও। দীর্ঘক্ষণের চেষ্টার পর পুলিশের হস্তক্ষেপে অক্ষত অবস্থায় ট্যাঙ্ক থেকে নামানো হয় ওই যুবককে। তবে হঠাৎ কেন এমন দাবি?  কেনই বা ট্যাঙ্কের উপরে উঠে আত্মহত্যার চেষ্টা ? এসব বিস্তারিত জানতে যুবককে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: দায়িত্বজ্ঞানহীন ও অযৌক্তিক গুজব ছড়াচ্ছে পাকিস্তান, হামলার আশঙ্কা নিয়ে মন্তব্য ভারতের]

নাবালক থেকে সাবালক হলেই, অর্থাৎ বয়স ১৮-এর গণ্ডি ছুঁলেই ভোটাধিকার পান ভারতের নাগরিকরা। নিজের ব্যক্তিগত মতামত অনুযায়ী একেকজন বেছে নেন একেকটি দলকে।  কেউ আবার জড়িয়ে পড়েন সক্রিয় রাজনীতিতে। আবার তর্ক-বিতর্কের বাইরে গিয়েও অনেকেই শুধুমাত্র ভোটাধিকার প্রয়োগের জন্যই ভোট দেন। তবে দলের নীতি, ব্যবস্থা এগুলোর পরিবর্তন কি কেউ চায়? চাইলেও সাফল্য আসে কি? হয়তো না।  সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে ২১ বছরের যুবকের এই কীর্তি ভাবাচ্ছে সকলকেই।            

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে