BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার থাবা লোকসভাতেও! COVID-19 পজিটিভ এক সাফাইকর্মী

Published by: Subhamay Mandal |    Posted: April 22, 2020 12:19 pm|    Updated: April 22, 2020 12:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাইসিনা হিলের পর এবার লোকসভাতেও করোনার থাবা। মঙ্গলবারই রাষ্ট্রপতি ভবনের এক কর্মচারীর স্ত্রী করোনা পজিটিভ হওয়ায় ১২৫টি পরিবারকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছিল। এদিনই আবার খবর পাওয়া গেল, লোকসভার এক সাফাইকর্মী করোনা আক্রান্ত। সংসদের নিম্নকক্ষের তিন আধিকারিক এই খবর নিশ্চিত করেছেন। লোকসভার কোনও কর্মীর করোনা পজিটিভ হওয়ার ঘটনা প্রথম। বিষয়টি নিয়ে চাপানউতোর সংসদ ভবনে।

জানা গিয়েছে, সংসদের নিম্নকক্ষে ৩ হাজার কর্মী রয়েছেন। তবে ওই কর্মী সংসদ ভবনে কাজ করতেন না। তিনি কর্মরত ছিলেন ৩৬ নম্বর জিআরজি রোডের কার্যালয়ে। আধিকারিকরা জানিয়েছেন, ওই সাফাইকর্মী ২৩ মার্চ বাজেট অধিবেশন শেষ হওয়ার পর থেকে সংসদ ভবন চত্বরে আসেননি। প্রায় ১০ দিন আগে তিনি অুস্থ বোধ করায় দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে গিয়েছিলেন টেস্ট করানোর জন্য। তাঁর ইসিজি করানোর পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। পরে নাকি তিনি সর্দি-কাশি-জ্বরে ভুগতে শুরু করেন। যা করোনার উপসর্গ।

[আরও পড়ুন: আন্তর্জাতিক ধরিত্রী দিবসে করোনা যোদ্ধাদের প্রশংসায় প্রধানমন্ত্রী]

১৮ এপ্রিল তিনি ফের রাম মনোহর লোহিয়া হাসপাতালে যান চেক আপের জন্য। পরেরদিন তাঁর নমুনা পরীক্ষার পর জানা যায় তিনি করোনা পজিটিভ। জানা গিয়েছে, নয়াদিল্লি পুরনিগমের তরফে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। পরিবারের বাকিদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ওই ব্যক্তির সংস্পর্শে যাঁরা যাঁরা এসেছিলেন তাঁদেরও খোঁজখবর করছে প্রশাসন।

[আরও পড়ুন: ম্যাজিকের মতো ফল মিলল প্লাজমা থেরাপিতে, ক্রমশ সুস্থ হয়ে উঠছেন করোনা রোগী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement