Advertisement
Advertisement

Breaking News

গুজরাট থেকে নিখোঁজ ৪০ হাজার মহিলা কোথায়? বিতর্কের মধ্যেই পালটা বিজেপিকে তোপ উদ্ধব সেনার

'গুজরাট ফাইলস’ নামেও ছবি হোক, 'দ্য কেরালা স্টোরি'র নির্মাতাদের পরামর্শ উদ্ধবের।

A movie on missing Gujarat girls should be made: Saamana editorial | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:May 9, 2023 10:40 pm
  • Updated:May 9, 2023 10:40 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর রেকর্ড বলছে, গত পাঁচ বছরে গুজরাটে নিখোঁজ মহিলার সংখ্যা ৪০ হাজারের বেশি! এই তথ্যকে হাতিয়ার করে কেন্দ্রের মোদি সরকারকে পালটা আক্রমণ শুরু করল উদ্ধব সেনা। শিব সেনার (Shiv Sena) উদ্ধব শিবিরের মুখপত্র ‘সামনা’য় প্রশ্ন তোলা হয়েছে, গুজরাট (Gujarat) থেকে যে ৪০ হাজার মহিলা নিখোঁজ হয়েছে, তাঁদের নিয়ে কেন কোনও ছবি তৈরি হচ্ছে না।

সুদীপ্ত সেনের বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) নিয়ে এই মুহূর্তে বিতর্ক দেশজুড়ে। জানা গিয়েছে কেরলের তিন হিন্দু মহিলা লাভ জেহাদের ফাঁদে পড়ে কীভাবে জঙ্গি সংগঠন আইসিসের সঙ্গে জড়িয়ে পড়লেন, সেটাই দেখানো হয়েছে ওই ছবিতে। এই ছবি ইতিমধ্যেই নিষিদ্ধ ঘোষণা করেছে বাংলার সরকার। তামিলনাড়ুর মাল্টিপ্লেক্সগুলিতেও ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে এই ছবি নিষিদ্ধ করায় বাংলার মুখ্যমন্ত্রীকে তেড়েফুঁড়ে আক্রমণ করছে বিজেপি (BJP)। মঙ্গলবার বিকালেও কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেছেন, যারা যারা কেরালা স্টোরির বিরোধিতা করছে, তারা আসলে জঙ্গিদের পাশে দাঁড়াচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: বিরাট পর্ব অতীত, কঠিন সময়ে প্রাক্তন সতীর্থকে সাহায্য করে মন জিতলেন গম্ভীর]

বিজেপির এ হেন চোখ রাঙানির মাঝে তাদের পালটা দেওয়ার পন্থা নিল শিব সেনার উদ্ধব শিবির। দলীয় মুখপাত্র সামনায় এদিন লেখা হয়েছে, গুজরাটের মহিলাদের নিখোঁজ হওয়ার বিষয়টি খুব গুরুত্বপূর্ণ। সামনায় বলা হয়েছে, ‘গুজরাটের মহিলারা মানবপাচারের জালে ফেঁসে গিয়েছেন এটা উদ্বেগের বিষয়। কিন্তু মোদি-ভক্তরা সেসব দেখতে পান না, তাঁরা কেবল সফল গুজরাট মডেলের প্রশংসায় মশগুল।’ উদ্ধব সেনার প্রশ্ন,”লাভ জিহাদ ওদের এত বড় অস্ত্র। অথচ অন্যান্য রাজ্য থেকেও হাজার হাজার মহিলা নিখোঁজ। গুজরাট থেকে হাজার হাজার মহিলা নিখোঁজ। অথচ, বিজেপির কেউ সেটা নিয়ে কথা বলে না।”

Advertisement

[আরও পড়ুন: দলবদলের ইঙ্গিত? তৃণমূল নেতার ফেসবুকে মহম্মদ সেলিমের পোস্ট! দুর্গাপুরে চাঞ্চল্য]

সেনা-পত্রিকা সামানায় আরও প্রশ্ন তোলা হয়েছে বিবেক অগ্নিহোত্রীর কাশ্মীর ফাইলস এবং সুদীপ্ত সেনের দ্য কেরালা স্টোরি ছবি নিয়ে এত মাতামাতি হচ্ছে। তাহলে এই পরিচালকরা তো ‘গুজরাট ফাইলস’ নামেও একটা সিনেমা বানাতে পারেন, গুজরাতের নিখোঁজ মহিলাদের কথা ভেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ