১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

সংকটকালে সাহায্য, ২২ লক্ষের গাড়ি বেচে রোগীদের অক্সিজেন দিলেন ‘করোনা হিরো’ শাহনওয়াজ

Published by: Arupkanti Bera |    Posted: April 22, 2021 8:27 pm|    Updated: April 22, 2021 8:27 pm

A Mumbai man sells his SUV worth 22 lakhs to helps corona patients with oxygen cylinders । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোটা দেশ করোনার (Corona Virus) করার গ্রাসে। সবাই নিজের মতো করে লড়াই করছেন। কিন্তু কিছু মানুষ আছেন যাঁরা সত্যি অন্যের কাছে প্রেরণা হতে পারেন। নিঃস্বার্থ ভাবে মানুষের পাশে দাঁড়ানোকে অন্য মাত্রায় নিয়ে গেলেন মুম্বইয়ের (Mumbai) শাহনওয়াজ শেখ নামের এক যুবক।

শাহনওয়াজের এক বন্ধুর স্ত্রী গত বছর করোনায় মারা যান। অটোতে করে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে অক্সিজেনের অভাবে মৃত্যু হয় মহিলার। সেই ঘটনা নাড়িয়ে দেয় শাহনওয়াজকে। তার পর থেকে তিনি কয়েকজনকে নিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়েন। এলাকায় মানুষের যাঁরই অক্সিজেনের প্রয়োজন হচ্ছে শাহনওয়াজরা পৌঁছে যাচ্ছেন। গত বছর থেকেই তাঁরা এই উদ্যোগ নিয়েছেন। শাহনওয়াজকে এখন এলাকার মানুষ ‘অক্সিজেন ম্যান’ নামে ডাকেন।

[আরও পড়ুন: রাজ্যে সবাইকে বিনা পয়সায় ভ্যাকসিন, তপনের সভা থেকে ঘোষণা মমতার]

করোনার দ্বিতীয় ঢেউয়ে সব থেকে বেশি যে চিকিৎসা উপাদান প্রয়োজন হচ্ছে তার মধ্যে অন্যতম অক্সিজেন। তার চাহিদা শাহনওয়াজের এলাকাতেও বাড়তে শুরু করেছে। কিন্তু অক্সিজেন সিলিন্ডার হাতে মানুষের পাশে দাঁড়াতে হাতের টাকায় টান পড়তে শুরু করেছে। তাদের তৈরি কন্ট্রোল রুমে অক্সিজেন চেয়ে একের পর এক ফোন আসতে শুরু করে। তাই যে যুদ্ধ শাহনাওয়াজরা শুরু করেছেন তার শেষ দেখে ছাড়তে চান। যুদ্ধ ছেড়ে পালাতে রাজি নন। তাই বাড়িত অক্সিজেনের চাহিদা মেটাতে টাকার জোগাড় করতে শেষ পর্যন্ত নিজের ২২ লক্ষের ফোর্ড এনডোভার বেচে দিয়েছেন শাহনাওয়াজ।

গাড়ি বিক্রি করে যে টাকা জোগাড় হয়েছে শাহনওয়াজরা তা দিয়ে নতুন করে ১৬০টি অক্সিজেন সিলিন্ডার কিনেছেন। এবং এখনও পর্যন্ত তাঁরা প্রায় ৪ হাজার মানুষকে সাহায্য করেছেন। আর এই করোনা হিরোদের কাহিনি সংবাদমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। আর তাঁদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

[আরও পড়ুন: আকালের মধ্যেই হরিয়ানার হাসপাতাল থেকে চুরি গেল ১৭৭০ ডোজ ভ্যাকসিন, অব্যবস্থা হরিয়ানায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement