BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মৃত ভাইকে শেষ দেখার সাধ, হরিয়ানা থেকে সাইকেলে বিহার ফিরছেন দাদা

Published by: Soumya Mukherjee |    Posted: April 30, 2020 12:12 pm|    Updated: April 30, 2020 12:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে ততই বাড়ছে করোনার প্রকোপ। লকডাউন থেকে জরুরি অবস্থা, বিভিন্ন দেশ এই মারণ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে নানা পন্থা অবলম্বন করেছে। ভারতেও গত ২৫ মার্চ থেকে লকডাউন (Lock down) শুরু হয়েছে। এর ফলে করোনার সংক্রমণ অনেকটা ঠেকানো সম্ভব হলেও সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। বৃহস্পতিবার সেইরকমই এক ব্যক্তিকে দেখে গেল হরিয়ানা থেকে সাইকেল চালিয়ে বিহারে ফিরতে। এতদিন লকডাউনের জন্যে হরিয়ানাতে থাকলেও ভাইয়ের মৃত্যুর খবর শুনে আর স্থির থাকতে পারেননি তিনি। একবার শেষ দেখা দেখতে সাইকেল নিয়েই বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন।

দিল্লি-ফরিদাবাদ সীমান্তের কাছ দিয়ে যাওয়ার সময় তাঁর সঙ্গে দেখা হয় সর্বভারতীয় সংবাদ সংস্থার এক সাংবাদিকের। তাঁকে ওই ব্যক্তি বলেন, ‘আমার ভাই মারা গিয়েছে। তাই এখনই বাড়ি যেতে চাই আমি। আমার বাড়ি যেতে আট থেকে ১০ দিন সময় লাগবে। তবু আমি সেখানে যেতে চাই।’

[আরও পড়ুন: আর্থিক অবস্থা নিয়ে রঘুরাম রাজনের সঙ্গে আলোচনা, ‘গঠনমূলক’ বিরোধিতায় রাহুল ]

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল পর্যন্ত গোটা বিশ্বে ৩২ লক্ষ ২০ হাজার ৯৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে দু লক্ষ ২৮ হাজার ২৫১ জনের। ভারতেও আক্রান্তের সংখ্যা ৩৩ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, আজ সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ১০৭৪ জনের।

[আরও পড়ুন: লকডাউন উঠলেই চালু হবে নিয়ন্ত্রিত বিমান পরিষেবা, একাধিক নির্দেশিকা জারি কেন্দ্রের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement