০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা আতঙ্ক গো-বলয়েও! যোগীর গড়ে নামমাত্র দামে মিলছে চিকেনের পদ

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 1, 2020 5:24 pm|    Updated: May 18, 2020 8:03 am

A poltry firm president organised Mela to break Corona rumour

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাঁরা চিকেন খেতে ভালবাসেন তাঁদের জন্য অভিনব আয়োজন গোরক্ষপুর মেলায়। একপ্লেট চিলি চিকেন, পাওয়া যাচ্ছে মাত্র ৩০ টাকায়! হ্যাঁ, ভুল নয় ঠিকই পড়ছেন। উত্তরপ্রদেশের গোরক্ষপুরে একটি মেলায় ৩০ টাকায় মিলছে চিকেনের জিভে জল আনা রকমারি পদ। করোনার জেরে জেরবার বিশ্ব। গুজব ছড়ায়, আমিষ খাবারের জেরেই করোনা ছড়াচ্ছে দেশগুলিতে। এরফলেই ভারতের বিভিন্ন প্রান্তে খাদ্যরসিকদের কাছ থেকে দূর হটেছে চিকেন। তবে সেই তথ্যকে মিথ্যে প্রমাণ করতে এবার মাঠে নামছে উত্তরপ্রদেশের এক পোলট্রি ফার্ম সংস্থা। গোরক্ষপুরের একটি মেলায় তারা ৩০ টাকার বিনিময়ে খাওয়াচ্ছেন চিকেনের লোভনীয় পদগুলি।

আমিষ খেলেই রক্তে মিশছে করোনা ভাইরাস। এই গুজব দূর করতে শনিবার গোরক্ষপুরে পোলট্রি ফার্ম সংস্থার তরফ থেকে একটি মেলায় আয়োজন করা হয়। সেই মেলায় মুরগির মাংসের রকমারি পদ বানানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। পোলট্রি ফার্ম সংস্থার প্রধান বিনীত সিং জানান, “বহু মানুষ করোনার আতঙ্কে হঠাৎই আমিষ খাওয়া বন্ধ করে দিয়েছেন। তাদের ধারণা মুরগির মাংস, মাছ বা ছাগলের মাংস খেলেই করোনায় আক্রান্ত হয়ে পড়বেন। তাই তারা আমিষ ছেড়ে নিরামিশাষী হয়ে উঠেছেন। লোকের এই ভ্রান্ত ধারণা দূর করতেই একটি মেলার আয়োজন করেছি। জেলার প্রতিটি লোককে এই মেলায় আসার জন্য ও মুরগির মাংস খেতে অনুরোধ করেছি। প্রায় ১ হাজার কিলো মুরগির মাংস দিয়ে রান্না করা হবে নানা সুস্বাদু খাবার।” গোরক্ষপুর স্টেশনের কাছেই এই মেলার আয়োজন করা হয়। মেলা শুরুর আগে স্থানীয়দের মেলার কথা জানাতে রেল স্টেশন, উত্তরপ্রদেশের জাতীয় সড়কে পোস্টার টাঙিয়ে লিফলেট বিলি করা হয়েছে।

[আরও পড়ুন:‘ক্ষমতা থাকলে কপিল, অনুরাগদের গ্রেপ্তার করতাম’, বিস্ফোরক দিল্লির প্রাক্তন কমিশনার]

ইতিমধ্যেই দেশে ফিরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ জনের। করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় থাকা বিভিন্ন ভিডিও আতঙ্ক বাড়িয়েছে ভারতীয়দের মনে। তাই পোলট্রি সংস্থার এই অভিনব উদ্যোগ স্থানীয়দের সাহস ফেরাতে সাহায্য করবে বলেই মনে করছে অনেকে। আমিষ খেলেই যে করোনা হয় এই তথ্য এখনও প্রমাণিত নয়। করোনা থেকে বাঁচতে নানা উপায় অবলম্বন করার কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। আপাতত সেই নিয়ম মেনেই দেশের অন্দরে কিছুটা কমেছে করোনা আতঙ্ক।

[আরও পড়ুন: ‘প্রাণ বাঁচাতে একতলা থেকে লাফ দিই’, এলাকায় ফিরে স্মৃতিচারণ দিল্লির ভিটেহারা মহিলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে