BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত হয়ে ফের এক ভারতীয়র মৃত্যু, আপাতত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 19, 2020 7:41 pm|    Updated: March 19, 2020 8:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক: করোনার আক্রান্ত হয়ে আগামী ২৪ ঘণ্টায় ভারতে লাফিয়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। মৃত্যু হল আরও এক জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন সত্তোরোর্ধ্ব এক প্রৌঢ়। তিনি পাঞ্জাবের বাসিন্দা। জানা যায়, এই ব্যাক্তি সদ্য জার্মানি থেকে ইতালি হয়ে ভারতে ফিরেছিলেন।

পাঞ্জাবে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এক প্রৌঢ়। সদ্য ইটালি থেকে ফেরার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। বৃদ্ধকে হাসপাতালে নিয়ে গিয়ে কয়েকদিন আইসোলেশনে রাখা হয়। সেখানেই প্রৌঢ়ের লালরস নিয়ে নাইসেটে পরীক্ষা করতে পাঠানো হয়। নাইসেট থেকে রিপোর্টে করোনা ভাইরাস(COVID-19) পজিটিভ বলে জানা যায়। এদিন পাঞ্জাবের হোশিয়ারিপুরের আইসোলেশনেই মৃত্যু হয় প্রৌঢ়ের। কর্নাটক, দিল্লি, মহারাষ্ট্রের পর এবার পাঞ্জাবে মৃত্যু হল করোনা আক্রান্তের। প্রৌঢ়ের মৃত্যুর পর তার গ্রামটিকে পুরোপুরি ‘লক ডাউন’ করে দেওয়া হয়েছে। পাশাপাশি প্রৌঢ়ের চিকিৎসক, পরিবারের লোক ও বন্ধুদেরও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।আজই ভারতে নতুন করে ১৮ জনের দেহে করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৭১ জন।এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কর্নাটকের বাসিন্দা ৭৬ বছরের মহম্মদ হুসেন সিদ্দিকির। ২৯ ফেব্রুয়ারি তিনি সৌদি আরব থেকে তীর্থ সেরে দেশে ফেরেন। তারপরই তার শরীরে করোনার নমুনা মেলে। পাঞ্জাবে প্রৌঢ়ের মৃত্যুর পর রাজ্যবাসীর প্রাণ নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় কেন্দ্র। শুক্রবার রাত থেকে পাঞ্জাবের সমস্ত যানবাহন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব সরকার। তবে পাঞ্জাব সরকারের এই সিদ্ধান্তে যে ক্রশম শহরটিক লক ডাউনের পথে নিয়ে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। শুক্রবার মাঝরাত থেকেই বাস, টেম্পো, অটো সমস্তই বন্ধ করে দেওয়া হবে। পাঞ্জাবের সাতমন্ত্রী মিলে আজ এই সিদ্ধান্ত নেয়।

[আরও পড়ুন:করোনা আক্রান্ত ‘গেম অফ থ্রোনস’ খ্যাত ইন্দিরা বর্মা, কোয়ারেন্টাইনে ভারোতীয় বংশোদ্ভূত অভিনেত্রী]

অন্যদিকে ভারতে নতুন করে বিদেশ থেকে আসা ব্যক্তির মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বড় পদক্ষেপ নিল কেন্দ্র। রবিবার থেকে বিদেশি বিমান ভারতে আসা বন্ধ করে দিচ্ছে কেন্দ্র। এই দিন থেকে কোনও বিদেশি বিমান ভারতের কোনও বিমানবন্দরে নামতে পারবে না।

[আরও পড়ুন:শহরের এটিএমে অমিল স্যানিটাইজার, বাড়ছে করোনা সংক্রমণের আশঙ্কা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement