BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোয়ারেন্টাইন সেন্টারে যেতে নারাজ, স্বাস্থ্যকর্মীদের দেখে তাণ্ডব উন্মত্ত জনতার

Published by: Sayani Sen |    Posted: April 20, 2020 11:15 am|    Updated: April 20, 2020 11:23 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করার পরেও ফের হামলার শিকার স্বাস্থ্যকর্মীরা। এবার ঘটনাস্থল পশ্চিম বেঙ্গালুরুর পাদারায়ানাপুরা এলাকা। করোনা আক্রান্তদের সংস্পর্শে আসায় অন্তত ৫৮ জনকে কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়ার চেষ্টা করায় বাধল গন্ডগোল। অভিযোগ, স্থানীয়রা স্বাস্থ্যকর্মীদের মারধরের চেষ্টা করে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁদের উদ্ধার করে। এই ঘটনায় জারি ধরপাকড়। কর্ণাটকের মুখ্যমন্ত্রী এই ঘটনা জানার পরই স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশকর্তাদের সঙ্গে বৈঠকও করেন। 

পাদারায়ানাপুরায় গত সপ্তাহে মোট তিনজনের শরীরে করোনা সংক্রমণের কথা সামনে আসে। তাঁরা প্রত্যেকেই দিল্লির নিজামুদ্দিনের তবলিঘি জামাতের জমায়েতে অংশ নিয়েছিলেন। আপাতত ওই তিনজন ভরতি রয়েছেন হাসপাতালে। তারপরই গোটা এলাকা সিল করে দেওয়া হয়। ইতিমধ্যে স্বাস্থ্যকর্মীদের কাছে খবর আসে ওই এলাকায় আরও ৫৮ জন করোনা আক্রান্তদের সংস্পর্শে এসেছেন। স্বাস্থ্যকর্মীরা তাঁদের কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়ার জন্য ওই এলাকায় যান। তখন ঘড়ির কাঁটায় প্রায় সন্ধে সাতটা। স্বাস্থ্যকর্মীদের দাবি, লকডাউন উপেক্ষা করে কমপক্ষে ২০০ জন ওই এলাকায় জড়ো হন। সিল করে দেওয়ার জন্য ব্যবহৃত ব্যারিকেড ভেঙে দেয় জমা হয়। স্বাস্থ্যকর্মীদের উপর হামলার জন্য তেড়ে আসে তারা। এই ঘটনার বেশ কয়েকটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। তাতেও স্পষ্ট তাণ্ডবলীলা।

[আরও পড়ুন: লকডাউনে চাল নেই, বিষাক্ত গোখরো দিয়েই ভোজ সারলেন অরুণাচলের কয়েকজন শিকারি]

পুলিশ আধিকারিক বি রমেশ বলেন, “বিশাল সংখ্যক মানুষ স্বাস্থ্যকর্মীদের দিকে তেড়ে আসে ঠিকই। তবে কেউই জখম হননি। শুধুমাত্র ওই এলাকা সিল করার জন্য ব্যবহৃত সামগ্রী ভাঙচুর করে তারা।” পশ্চিম বেঙ্গালুরুর অতিরিক্ত পুলিশ সুপার সৌমেন্দু মুখোপাধ্যায় বলেন, “এই ঘটনার পরিপ্রেক্ষিতে জে জে নগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। চারটি এফআইআরের ভিত্তিতে মোট ৫৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।” 


এদিকে এই ঘটনার পরই স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশকর্তাদের সঙ্গে বৈঠক করেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। তাঁকে গোটা সম্পর্কে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। ওই এলাকা পরিদর্শনেও যাওয়ার কথা রয়েছে তাঁর। তিনি বলেন, “এখনও পর্যন্ত এই ঘটনায় ৫টি এফআইআর এবং ৫৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ধরনের ঘটনা মোটেও কাম্য নয়। কিছুতে এই অন্যায় সহ্য করা হবে না।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement