BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফেসবুক ভিডিওর জন্য বিষধর সাপ ধরে কেরামতি, ছোবল খেয়ে মৃত্যু ‘সাধু’র

Published by: Kishore Ghosh |    Posted: September 25, 2022 5:55 pm|    Updated: September 25, 2022 9:15 pm

A Sadhu posing for reel-makers bitten by snake | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিষধর সাপটিকে ধরে ফেলেছিলেন। এরপর প্রাণীটিকে মুক্ত করলেই কাজ মিটে যেত। কিন্তু সাপ নিয়ে কেরামতি দেখাতে গিয়ে চরম কাণ্ড ঘটল। মৃত্যু হল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) এক ‘সাধু’র। জানা গিয়েছে, স্থানীয় যুবকদের অনুরোধে ভিডিও সুটের জন্য সাপটিকে গলায় জড়িয়েছিলেন সাধু। তখনই মুহূর্তের অসাবধানতায় ছোবল মারে সাপটি (Snake Bite)। পরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

জানা গিয়েছে, আদতে কাকরি জেলার বেনিয়া খেড়া গ্রামের বাসিন্দা মৃত ব্যক্তির নাম বজরঙ্গি। বছর পঞ্চান্নর ওই ব্যক্তি গত বেশ কয়েক বছর হল উন্নাও জেলার ভাবনা খেরা গ্রামের বসবাস করছিলেন। এলাকায় বজরঙ্গি সাধু হিসেবে পরিচিত ছিলেন। সাজগোজের সরঞ্জাম বিক্রির ব্যবসা ছিল তাঁর। শুক্রবার হঠাৎ এলাকায় খবর ছড়ায়, স্থানীয় সুবেদারের সাইকেলের দোকানে একটি সাপ ঢুকেছে। সুবেদার সাপটিকে মেরে ঝামেলা মেটাতে চাইছিল, সেই সময় ঘটনাস্থলে উপস্থিত হয় বজরঙ্গি। সাপটিকে মারতে বারণ করে সে। নিজেই সাপটিকে ধরে একটি কাঠের বাক্সে বন্দি করে ফেলে। এরপরই ঘটনা অন্যদিকে মোড় নেয়। একটি ভাইরাল ভিডিওর মাধ্যমে যা প্রকাশ্যে এসেছে।

[আরও পড়ুন: অঙ্কিতা প্রথম নয়, উত্তরাখণ্ডের বিজেপি নেতার রিসর্ট থেকে নিখোঁজ হন আরও এক তরুণী!]

স্থানীয় যুবকেরা ফেসবুকে ভিডিও পোস্টের জন্য সাপটি নিয়ে কেরামতি দেখাতে বলে বজরঙ্গিকে। বাক্স থেকে সাপ বের করে ক্যামেরার সামনে সেই কাজ করা শুরু করেন বজরঙ্গি সাধু। সেই সময় তাঁকে গলায় সাপ জড়াতে দেখা যায়। এরপরই বিষধর সাপটি বজরঙ্গিকে ছোবল মারে বলে জানা গিয়েছে। তাতেই অসুস্থ হয়ে পড়ে সে। প্রতক্ষ্যদর্শীরা জানান, সাপের কামড় খাওয়ার পর চিৎকার করতে থাকেন বজরঙ্গি। এরপর তাঁকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে তাঁকে লখনউয়ের ট্রমা কেয়ার সেন্টারে নিয়ে যাওয়া হয়েছিল। যদিও সেখানে মৃত্যু হয় তাঁর। 

[আরও পড়ুন: RSS এবং মুসলিম মৌলবাদী সংগঠন PFI একই মুদ্রার এপিঠ-ওপিঠ! দাবি দিগ্বিজয় সিংয়ের]

ক’দিন আগে সাপের কামড়ে মৃত্যু হয়েছে ‘স্নেক ম্যানে’র। জীবনভর সাপ ধরা ছিল যাঁর কাজ, সেই মানুষটারই মৃত্যু হয় বিষধর সাপের কামড়ে। রাজস্থানের (Rajasthan) বাসিন্দা ওই ব্যক্তির মৃত্যু হয় একটি কেউটে (Cobra) সাপের কামড়ে। সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয় ওই ব্যক্তিকে সাপে কামড়ানোর ভিডিও। লোকপ্রিয় ‘সাপুড়ে’র শেষকৃত্যে জড়ো হন অসংখ্য মানুষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে