১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জামিয়ার হামলাকারী বিজেপি সমর্থক নয়, সাফাই মনোজ তিওয়ারির

Published by: Paramita Paul |    Posted: January 31, 2020 7:12 pm|    Updated: January 31, 2020 7:14 pm

AAP supporter or from Shaheen Bagh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জামিয়ার পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালানোর ঘটনা ঘিরে এখনও উত্তপ্ত দিল্লির রাজনীতি। মন্তব্য, পালটা মন্তব্য ঘিরে দিল্লি নির্বাচনের আগে সরগরম রাজধানী। শুক্রবার একদিকে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল জামিয়া প্রসঙ্গে নাম না করেই বিজেপিকে তুলোধনা করেন। আবার অন্যদিকে হামলায় ইন্ধন জোগানোর দায় এড়াতে মরিয়া বিজেপিও। হামলাকারীকে বিজেপি সমর্থক বলে মানতে নারাজ গেরুয়া শিবিরের নেতা মনোজ তিওয়ারিও।

হাতে মাত্র আর কয়েকটা দিন। তারপরেই দিল্লির বিধানসভা নির্বাচন। রাজনৈতিক মহলের অনুমান, দিল্লি নির্বাচনে প্রথম থেকেই ব্যাকফুটে রয়েছে বিজেপি। CAA, NRC বিরোধিতায় গোটা দেশে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ রয়েছে। বিক্ষোভের সাক্ষী থেকেছে দিল্লির রাজপথ। সবকিছু মিলিয়ে বেশ অস্বস্তিতে বিজেপি সরকার।

[আরও পড়ুন: ‘এভাবে চলতে থাকলে সংবিধান জ্বালিয়ে দেওয়া হোক’, ফাঁসি পিছতেই ভেঙে পড়লেন নির্ভয়ার মা]

উপরন্তু জামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের উপর গুলি চালানোর ঘটনায় উগ্র হিন্দুত্ববাদের যোগ, গেরুয়া শিবিরকে আরও কোনঠাসা করেছে বলেই মনে করছেন রাজনৈতিক মহল। বিরোধীরা একযোগে অভিযোগ করেছে, বিজেপি নেতা অনুরাগ ঠাকুর, প্রবেশ বর্মার একচেটিয়া বিদ্বেষমূলক মন্তব্য হামলায় ইন্ধন জুগিয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করারও দাবি উঠেছে। আর তাই যেনতেন প্রকারেণ হামলায় ইন্ধন জোগানোর দায় ঘাড় থেকে সরাতে চাইছেন বিজেপি নেতারা।

[আরও পড়ুন: ফের পিছোল নির্ভয়ার দোষীদের ফাঁসি, জানাল পাতিয়ালা হাউস কোর্ট]

শুক্রবার এই হামলা প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অভিযোগ করেন, “দিল্লি সরকার যুব সম্প্রদায়ের হাতে পেন-কম্পিউটার তুলে দিচ্ছে। তাদের স্বপ্ন দেখাচ্ছে। আর ওরা যুবক-যুবতীদের হাতে বন্দুক তুলে দিচ্ছে।” এরপরই কেজরিওয়ালের খোঁচা, “দিল্লির মানুষ কাদের চায়, তা ৮ ফেব্রুয়ারি নির্ধারিত হবে।” এদিকে হামলাকারীকে গেরুয়া শিবিরের সমর্থক বলে মানতে নারাজ বিজেপি নেতা মনোজ তিওয়ারি। তাঁর পালটা দাবি, হামলাকারী CAA বিরোধী আন্দোলনের মুখ। তার অভিযোগ, “হয় শাহিনবাগের সমর্থক নয়তো আপের সদস্য। তাদের আন্দোলন আর বেশিদিন চলবে না বুঝতে পেরেই এই পথে হেঁটেছে সে।” সোশ্যাল মিডিয়ায় হামলাকারী নিজেকে বিজেপি সমর্থক হিসেবে দাবি করেছিলেন। এ প্রসঙ্গে মনোজ তিওয়ারি বলেন, “যে কেউ বিজেপির সমর্থক বলে নিজেকে দাবি করতেই পারে। কিন্তু আমি নিশ্চিত ওই হামলাকারী CAA বিরোধী আন্দোলনকারীদেরই একজন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে